বিশ্ব পানি দিবসে সচেতনতামূলক ক্যাম্পেইনে রবি

রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশনে সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে ‘বিশ্ব পানি দিবস’ উদযাপন করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 07:22 PM
Updated : 22 March 2016, 07:22 PM

মঙ্গলবার দিবসটি উপলক্ষে পানির সুষ্ঠু ব্যবহারের ওপর সচেতনতা বাড়াতে কর্মকর্তাদের জন্য একটি কমিউনিকেশন ক্যাম্পেইনও পরিচালনা করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় অপারেটরটি।

এতে বলা হয়, পানির সাশ্রয়ী ব্যবহারের ওপর যাত্রীদের সচেতন করার লক্ষ্যে রবি ঢাকার দুটি প্রধান রেলওয়ে স্টেশনে বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করেছে।

জীবনধারার কোন কোন ক্ষেত্রে পরিবর্তন আনার মাধ্যমে বিশুদ্ধ পানির সঠিক ব্যবহার নিশ্চিত করা যায় সেসব ব্যাপার যাত্রীদের মেনে চলার আহ্বান জানানো হয়। গুরুত্বপূর্ণ এ বার্তাগুলো তাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য ‘অনন্য’ এ উদ্যোগটিকে স্বাগত জানিয়েছেন অনেক যাত্রী।

পরিবেশ সুরক্ষায় রবি’র কর্পোরেট দায়বদ্ধতার আওতায় এ ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে ও ওয়াটার এইডের (বিশুদ্ধ পানি নিশ্চিত করতে যুক্তরাজ্য-ভিত্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠান) সহযোগিতায় ঢাকা (কমলাপুর ও বিমানবন্দর), চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও রাজশাহী- দেশের এই সাত রেলস্টেশনে ৩০ হাজারের বেশি যাত্রী ও দর্শনার্থীদের জন্য দৈনিক পাঁচ হাজার লিটারের বেশি খাবার পানি সরবরাহ করছে রবি।

বিশুদ্ধ খাবার পানির বিষয়টি বিশ্বজুড়েই একটি আলোচিত ক্ষেত্র। তাই দিবসটি উপলক্ষে একটি দায়িত্বশীল কর্পোরেট কোম্পানি হিসেবে সচেতনতা বাড়াতে রবি এ কার্যক্রম হাতে নেয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।