বস্ত্র ও পোশাক শিল্পের ৩ প্রদর্শনী শুরু বুধবার

দেশের বস্ত্র ও তৈরি পোশাক শিল্পের পশ্চাৎসংযোগ শিল্প খাতের তিনটি প্রদর্শনী বুধবার ঢাকায় একসঙ্গে শুরু হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2016, 01:10 PM
Updated : 10 Jan 2016, 01:10 PM

রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশন সিটিতে গার্মেন্টেক বাংলাদেশ ২০১৬, ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক্স সোর্সিং ফেয়ার ও গ্যাপেক্সপো ২০১৬ শীর্ষক প্রদর্শনী একযোগে শুরু হবে বলে রোববার এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

বাংলাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ), জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল ও এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড যৌথভাবে তিন প্রদর্শনীর আয়োজন করেছে।

ঢাকার এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিজিএপিএমইএ সভাপতি রাফেজ আলম চৌধুরী জানান, ১৩ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত চার দিনের প্রদর্শনীগুলোতে ৩০টি দেশের ৩০০টির বেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

গার্মেন্টেক প্রদর্শনীতে জাপান, কোরিয়া, তাইওয়ান, চীন, ভারত, তুরস্ক, হংকং, সিঙ্গাপুর, জার্মানি, যুক্তরাষ্ট্র, শ্রীলংকা ও বাংলাদেশের সুইং, নীটিং, এমব্রয়ডারি, লন্ড্রি, ফিনিশিং, ডাইং, ক্যাড, প্রিন্টিং কাটিং ও স্প্রেডিং মেশিনারি তুলে ধরা হবে বলে আয়োজকরা জানান।

ইয়ার্ন অ্যান্ড ফেব্রিকস সোর্সিং মেলায় থাকবে ভারত, চীন, সিঙ্গাপুরের বিভিন্ন কোম্পানির প্রাকৃতিক ও কৃত্রিম সুতা এবং ওভেন ও নীট শিল্পের আধুনিক মেশিনারিজ।

আর গ্যাপেক্সপোতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের গার্মেন্ট অ্যাকসেসরিজ ও মোড়কসহ নানা পণ্যের প্রদর্শনী করা হবে। বিশেষ করে লেবেল, জিপার, ট্যাগ, ট্যাপ, থ্রেড, রিবন, বাটন, রিভেট, লেইস, হুক, ট্রান্সফার ফিল্ম, পেপার ও কালিসহ এসবের মেশিনারিজ তুলে ধরা হবে।

জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূইয়া ও এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল সংবাদ সম্মেলনে উপস্থিত ‍ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক