ময়মনসিংহে শিশুপার্ক

মনোনেশ দাস
Published : 18 Sept 2016, 12:15 PM
Updated : 18 Sept 2016, 12:15 PM

ময়মনসিংহ এখন ইট-পাথরে গড়া শহরে পরিণত হচ্ছে। ক্রমশ: এই শহরের শিশুরা অনেকটা খাঁচাবন্দি হয়েই বড় হচ্ছিলো।

এই শিশুদের মানসিক বৃদ্ধি , চিত্ত বিনোদনের লক্ষে একটু আনন্দ বিনোদন দিতে ২০১৫ সালে এপ্রিলে গড়ে তোলা হয়েছে প্যারাডাইস পার্ক । ময়মনসিংহ সদর উপজেলার ময়মনসিংহ- উত্তরবঙ্গ মহাসড়কের পাশে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারি কলেজ সংলগ্ন রহমতপুর বাইপাস মোড়ে পার্কটির অবস্থান।

পার্কটিতে রয়েছে টয় মেরি গো রাউন্ড, ফেরিস হুইল স্কেটিং রিংক, হুইল রাইড ছাড়াও রয়েছে বেশ কিছু চমকপ্রদ রাইড। পার্কটি প্রতিষ্ঠার পর থেকেই মানুষের ভিড় ।


অভিভাবকরা এখানে আসছেন তাদের শিশুদের নিয়ে । ঈদুল ফিতর ও ঈদুল আজহার মতো আনন্দঘন সময়ে তা কয়েকগুণ বেড়ে যায়। ময়মনসিংহ শহর ও তৎসংলগ্ন এলাকার মানুষ সপরিবারে একটু স্বস্তি ও আনন্দের জন্য আসেন প্যারাডাইস শিশুপার্কে।


কর্মব্যস্ত শহর ময়মনসিংহে যারা বসবাস করেন তারা খুব সহজেই অবসর বা ছুটির দিনে প্রিয় সন্তানদের নিয়ে ঘুরতে আসেন শিশুপার্কে। তবে, এই শিশুপার্কটি শিশু-কিশোরদের আনন্দের অন্যতম কেন্দ্র হলেও এখানকার কর্তৃপক্ষের বিরুদ্ধে মাত্রাতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।


এতে করে মধ্যবিত্ত ও নিন্ম আয়ের মানুষদের নাগালের বাইরে। ঐ পরিবারগুলি সকলের বিনোদনের স্বার্থে টিকিটের মূল্য কমানোর আহবান জানান ।

ময়মনসিংহ পৌরসভার মেয়র মোঃ ইকরামুল হক টিটু জানান, পার্কটি অত্রাঞ্চলের শিশুদের চিত্ত বিনোদনে ভূমিকা রাখছে । তাছাড়া প্রতিষ্ঠানটি শিশুদের যুগোপযোগী একটি বিনোদন কেন্দ্র ।

প্রতিষ্ঠানটির মালিক মো: আজাহার জানান, আমরা চেষ্টা করছি, যাতে মধ্যবিত্ত ও নিন্ম আয়ের মানুষ ও তাদের সন্তানরাও যাতে এই পার্কে বিনোদনের সুযোগ পান ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক