নোয়াখালী-১ : পালাবদল নাকি পুনরাবৃত্তি ?

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি) আসনে নবম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ সোমবার। এ আসনে বরাবরই জিতে আসছেন বিএনপি ও এর নেতৃত্বাধীন জোটের প্রার্থী। এবার পালাবদল ঘটবে নাকি ইতিহাসের পুনরাবৃত্তি হবে সেদিকেই সবার নজর। শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করেছে নির্বাচন কমিশন। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো নির্বাচনী এলাকা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2009, 09:56 AM
Updated : 11 Jan 2009, 09:56 AM
নোয়াখালী, জানুয়ারি ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) -- নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি) আসনে নবম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ সোমবার।
এ আসনে বরাবরই জিতে আসছেন বিএনপি ও এর নেতৃত্বাধীন জোটের প্রার্থী। এবার পালাবদল ঘটবে নাকি ইতিহাসের পুনরাবৃত্তি হবে সেদিকেই সবার নজর।
শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করেছে নির্বাচন কমিশন। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো নির্বাচনী এলাকা।
ভোটগ্রহণ সামনে রেখে শনিবার মধ্যরাতে নির্বাচনী প্রচারণাও শেষ হয়েছে। নির্বাচনী এলাকায় সব মোটর যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে অ্যাম্বুলেন্স ও অনুমতি সাপেক্ষে যান চলাচল করতে পারবে।
এ আসনে মহাজোট প্রার্থী গণতন্ত্রী পার্টির সভাপতি নুরুল ইসলাম রহস্যজনক এক অগ্নিকাণ্ডে মারা যাওয়ায় ২৯ ডিসেম্বর নির্বাচন স্থগিত করা হয়।
সোমবারের নির্বাচনে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী হলেন- মহাজোটের প্রার্থী আওয়ামী লীগের এইচএম ইব্রাহিম ও চারদলীয় জোট প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
মহাজোট প্রার্থীর সমর্থনে ভোটের মাঠ থেকে ইতোমধ্যে সরে দাঁড়িয়েছেন জাপা প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমান, জাসদ (জিকু) প্রার্থী অধ্যাপক
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক