সাবেক মন্ত্রী শামসুল ইসলামের স্ত্রীর মৃত্যু

সাবেক তথ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম শামসুল ইসলামের স্ত্রী আনোয়ারা সুফিয়া ইসলাম মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2015, 09:59 AM
Updated : 3 June 2015, 02:32 PM

কিডনিসহ নানা জটিলতা নিয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল সাড়ে ১১টায় মারা যান বলে তার ছেলে সাইফুল ইসলাম জানিয়েছেন।

আনোয়ারা সুফিয়া ইসলামের বয়স হয়েছিল ৮২ বছর। বুধবার বাদ আসর গুলশানের আজাদ মসজিদের জানাজার পর তার মরদেহ ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হবে। বৃহস্পতিবার দুপুরে মুন্সীগঞ্জের সুখবাসপুরে পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হবে।

বুধবার দুপুরে ইউনাইটেড হাসপাতাল থেকে লাশ বারিধারার বাসায় নেওয়ার পর আত্মীয়-স্বজনদের পাশাপাশি বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রয়াতের প্রতি শ্রদ্ধা জানান।

আনোয়ারা সুফিয়া ইসলাম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য
মাহবুবুর রহমান,
 সারোয়ারী রহমান, বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সেখানে উপস্থিত ছিলেন।

আনোয়ারা সুফিয়া ইসলামের মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শোক প্রকাশ করেছেন। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

বদরুদ্দোজা চৌধুরী, সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলাম শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন। ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা সুইডেন খেকে শোকবার্তা পাঠিয়েছেন।

বৃটিশ-পাকিস্তান শাসনামলে পূর্ব পাকিস্তানে ধনাঢ্য ও দানশীল ব্যক্তি হিসেবে পরিচিত হাজী ওসমান গনির পুত্রবধূ ছিলেন আনোয়ারা সুফিয়া। বর্তমান বঙ্গভবনের পাশেই হাজী ওসমান গনির প্রতিষ্ঠিত ‘বিক্রমপুর ভবন’ ও হাজী ওসমান গনি কল্যাণ ট্রাস্ট ভবন রয়েছে।