লঞ্চডুবির কারণ তদন্তে কমিটি, কার্গো চালক আটক

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে সমুদ্র পরিবহন  অধিদপ্তর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2015, 12:57 PM
Updated : 22 Feb 2015, 05:43 PM

নৌ-মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান জানান, অধিদপ্তরের সার্ভেয়ার ক্যাপ্টেন মো. শাজাহানকে প্রধান করে গঠিত এই তদন্ত কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে পাটুরিয়ার ঘাট থেকে দুটি বাসের শতাধিক যাত্রী নিয়ে দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার পরপরই মাঝনদীতে দুর্ঘটনায় পড়ে এমএল মোস্তফা-৩ নামের লঞ্চটি।

জাহাঙ্গীর আলম বলেন, “দুর্ঘটনার পরপরই এই তদন্ত কমিটি করা হয়। এ কমিটির অপর দুই সদস্য হলেন- সমুদ্র পরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি গোলাম মাঈন উদ্দিন হাসান ও সমুদ্র পরিবহন অধিদপ্তরের মুখ্য পরিদর্শক মো. শফিকুর রহমান।”

তিনি জানান, যে কোনো দুর্ঘটনার পর সার্বিক বিষয় খতিয়ে দেখতে মন্ত্রণালয়ের ১১ সদস্যের একটি কমিটি রয়েছে। যুগ্ম সচিব নুর উর রহমান এ কমিটির প্রধান ।

এদিকে দুর্ঘটনার জন্য দায়ী কার্গো জাহাজ এমভি নার্গিস-১ চালকসহ তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মানিকগঞ্জের শিবালয় থানার ওসি রকিবুজ্জামান।

তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় জানাতে পারেননি তিনি।