নার্সিং শিক্ষিকা অঞ্জলী হত্যার তদন্তে তিন বিষয়

কর্মস্থলের কোন্দল, পারিবারিক বিরোধ আর অর্থ- এই তিনটি বিষয় মাথায় রেখে চট্টগ্রাম নার্সিং কলেজের জ্যেষ্ঠ শিক্ষিকা অঞ্জলী রানী দেবী হত্যা তদন্ত করছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2015, 09:45 AM
Updated : 11 Jan 2015, 09:45 AM

হত্যাকাণ্ডের ধরন এবং ঘটনাস্থলে শিক্ষিকার ব্যাগ ও মোবাইল ফোন পাওয়া যাওয়ায় তার ওপর হামলা ‘পরিকল্পিত’ বলে মনে করছে পুলিশ।

মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. জাহাঙ্গীর আলম রোববার এসব কথা বলেন।

আগের দিন সকালে নগরীর পাঁচলাইশের তেলিপট্টি লেইন এলাকায় দুর্বৃত্তের হামলার আহত হন অঞ্জলী রানী দেবী (৫৭)। তাকে এলোপাতাড়ি কোপানো হয়। হাসপাতালে নেওয়ার পর বেলা ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।

স্ত্রীকে হত্যার ঘটনায় বিকালেই পাঁচলাইশ থানায় মামলা করেন ডা. রাজেন্দ্র চৌধুরী। মামলায় সন্দেভাজন কারো নাম উল্লেখ করা হয়নি।

ঘটনার পর পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ হামলার পর অঞ্জলীর পাশে তার ব্যাগ ও মোবাইল পড়ে থাকার কথা জানিয়েছিলেন।

গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর বলেন, “হত্যাকাণ্ডে খুনিদের চাপাতি ব্যবহার করার বিষয়টি নিশ্চিত হলেও অন্য কোনো আলামত পাওয়া যায়নি।

“নিহত শিক্ষিকার পরিবারের সদস্যদের মানসিক অবস্থার কথা ভেবে তাৎক্ষণিকভাবে তাদের সঙ্গে বিস্তারিত কথা বলা হয়নি। রাতে নিহতের বড় মেয়ে ডা. অর্পিতার সঙ্গে কথা হলেও তিনি মায়ের হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কোনো ধারণা দিতে পারেননি।”

তবে ঘটনার প্রত্যক্ষদর্শীদের পাশাপাশি, নিহত শিক্ষিকার বাড়িওয়ালা, নার্সিং কলেজের অধ্যক্ষসহ বিভিন্নজনের সঙ্গে কথা বলার পর কর্মস্থলের অভ্যন্তরীণ কোন্দল, পারিবারিক বিরোধ ও আর্থিক লেনদেন- এই তিনটি বিষয়কে ভিত্তি করেই তদন্ত শুরু করেছেন বলে জানান সহকারী কমিশনার জাহাঙ্গীর।

তদন্তের স্বার্থে পুলিশ কর্মকর্তারা আবারও সবার সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি।