বদির ভাইয়ের বাড়ি থেকে রোহিঙ্গা আটক

ইয়াবা পাচারে স্বজন আটকের পর এবার রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার অভিযোগে কক্সবাজারের সংসদ সদস্য আবদুর রহমান বদির দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2014, 04:07 PM
Updated : 14 Dec 2014, 04:48 PM

টেকনাফ-উখিয়ার আওয়ামী লীগের সংসদ সদস্য বদির বিরুদ্ধে ইয়াবা পাচার এবং রোহিঙ্গাদের পৃষ্ঠপোষকতা দেওয়ার দুই অভিযোগই রয়েছে, তবে তিনি তা অস্বীকার করে আসছেন।

বদির দুই ভাই মো. শফিক (৩০) ও মো. ফয়সালের (২৮) নাম ইয়াবা পাচারকারী হিসেবে সরকারের তালিকায় রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ওই অভিযোগে তাদের আটক করতে রোববার সন্ধ্যায় টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়ায় তাদের বাড়িতে অভিযান চালানো হয় বলে টেকনাফ থানার ওসি মোকতার হোসেন জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শফিক ও ফয়সালকে বাড়িতে পাওয়া না গেলেও ওই বাড়িতে তল্লাশি চালিয়ে অবৈধভাবে অবস্থান করা মিয়ানমার নাগরিক মো. শামসুল আলমকে পাওয়া যায়।”

শামসুল মিয়ানমারের আকিয়াব জেলার বুচিদং এলাকার বাসিন্দা মৃত আবদু রশিদের ছেলে। তাকে আটক করা হয়েছে বলে জানান ওসি।

“আটক ব্যক্তির বিরুদ্ধে এসআই মো. আলমগীর বাদী হয়ে বৈদেশিক নাগরিক আইনে এবং শফিক এবং ফয়সালকে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার অভিযোগে একটি মামলা রুজু করা হয়েছে।”

একদিন আগে বদির সৎ মায়ের (রাখাইন নারী) বোনের ছেলে মং মং সেন মমসিকে আটক করে পুলিশ। ইয়াবা পাচারকারীর তালিকায় তার নাম রয়েছে তিন নম্বরে।  

ওই তালিকায় সংসদ সদস্য বদির পাঁচ ভাইয়ের নাম রয়েছে। শফিক ও ফয়সাল ছাড়া অন্যরা হলেন- আবদুল আমিন, মৌলভী মুজিব, আবদুস শুক্কুর।

রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তিতে সহায়তাকারী হিসেবে যে জনপ্রতিনিধিদের তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্বাচন কমিশনে রয়েছে, তাতেও বদির নাম রয়েছে।