আইন আপন গতিতে চলবে: প্রধানমন্ত্রী

সরকারের কোনো কর্মকর্তা আইন ভেঙে গুলশানে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করে থাকলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2014, 10:51 AM
Updated : 5 Dec 2014, 06:16 PM

শুক্রবার গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সরকারপ্রধান।  

তিনি বলেন, “ল উইল টেইক ইটস ওউন কোর্স। তাদের মনে রাখা উচিত- আমি তাদের বেতন ভাতা বাড়িয়েছি, বিএনপি নেত্রী কিছুই বাড়ায়নি।

“যদি সরকারি কর্মকর্তারা আইন ভেঙে বৈঠক করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

বৃহস্পতিবার রাতে কয়েকটি টেলিভিশন ও অনলাইন সংবাদপত্রে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে একটি বৈঠক চলার খবর প্রচারিত ও প্রকাশিত হয়, যাতে প্রশাসনের একদল কর্মকর্তাও রয়েছেন বলে জানানো হয়।

এরপর রাতেই বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, ওই খবর আদৌ সত্য নয়।

প্রধানমন্ত্রী বলেন, “স্বাভাবিকভাবেই মানুষের মনে প্রশ্ন জাগে, এতো রাতে বৈঠক কেন।”

২০০৬ সালে উত্তরায় মাহমুদুর রহমানের অফিসে আমলাদের বৈঠকের কথাও এ সময় তিনি মনে করিয়ে দেন। 

বিগত বিএনপি সরকারের শেষ দিকে সাবেক জ্বালানি উপদেষ্টা মাহমুদুরের প্রতিষ্ঠান আরটিসান সিরামিকসের কার্যালয়ে সেই বৈঠকে পুলিশসহ জনপ্রশাসনের বেশ কয়েকজন কর্মকর্তা অংশ নেন। খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা সেখানে গেলে বৈঠকে যোগ দেওয়া অনেক কর্মকর্তা মুখ ঢেকে ঘটনাস্থল ত্যাগ করেন।

পরে গণমাধ্যমের খবরে বলা হয়, নির্বাচন সামনে রেখে বিএনপি-জামায়াত জোটকে আবারো ক্ষমতায় বসাতেই ওই গোপন বৈঠকের ব্যবস্থা করেন মাহমুদুর। ঘটনাটি সে সময় ব্যাপক আলোচনার জন্ম দেয়।

গুলশানের বৈঠক প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “বিএনপি নেত্রীর এই যে গভীর রাতে চুপকে চুপকে দেখা করা.. এটা কেন। একটা সিনেমা আছে না.. চুপকে চুপকে।”

তিনি বলেন, মানুষের মনে যখন শান্তি থাকে, বিএনপি নেত্রী খালেদা জিয়ার তাতে ‘অশান্তি’ হয়।

“বিএনপি নেত্রীকে বলব, তিনি যদি এই রাতের অভিসারটা বাদ দেন, যা করার দিনের আলোতে করেন, তা সবার জন্যই ভাল হয়।”

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, দেশে ‘অস্থিতিশীল ও অরাজক’ পরিস্থিতি সৃষ্টির জন্য বিএনপি ‘ষড়যন্ত্রে লিপ্ত’ হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ইতোমধ্যে জানিয়েছেন, ওই বৈঠকের খবর তদন্ত করবে সরকার। সত্যতা পেলে সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া।

অন্যদিকে ক্ষমতাসীনদের অভিযোগের জবাবে মির্জা ফখরুল বলেছেন, নিজেদের ভিত ‘নড়বড়ে’ বুঝতে পেরে সরকার প্রতি মুহূর্তে ‘ষড়যন্ত্রের দুঃস্বপ্ন’ দেখছে।

অষ্টাদশ সার্ক শীর্ষ সম্মেলন ও মালয়েশিয়া সফরের অভিজ্ঞতা জানাতে বিকাল ৪টায় গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী প্রথমে সার্ক শীর্ষ সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরেন। পরে বক্তব্য দেন মালয়েশিয়া সফর নিয়ে। সব শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।