নির্মলেন্দু ‍গুণ-রানী সরকারকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা

কবি নির্মলেন্দু গুণ ও রানী সরকারসহ তিন চলচ্চিত্রশিল্পীকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 05:09 PM
Updated : 19 Nov 2014, 05:09 PM

বুধবার সন্ধ্যায় গণভবনে ওই চারজন ছাড়াও অটিস্টিক ও শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের জন্য কর্মরত একটি সংগঠন এবং এক দরিদ্র ফুল বিক্রেতা নারীর হাতেও সহযোগিতার জন্য চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

যেসব বরেণ্য ব্যক্তিদের প্রধানমন্ত্রী সহায়তা করেছেন তারা হলেন- কবি নির্মলেন্দু গুণ, শিল্পী শাহিনা শিকদার বনশ্রী, আমিরুন্নেসা খানম যিনি রানী সরকার নামেই চলচ্চিত্র জগতে পরিচিত এবং লাইনুন নাহার মালা।

এদের প্রত্যেকের হাতে ২০ লাখ টাকার করে চেক তুলে দেন প্রধানমন্ত্রী। অন্যদিকে ফুল বিক্রেতা দিল আরা বেগমকে দেয়া হয় ২৫ লাখ টাকার চেক।

এছাড়া অটিস্টিক ও শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের জন্য কর্মরত মানিকগঞ্জের পুনর্বাসন নিবাসের চেয়ারম্যান নাজনীন বেগম ইভার হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেয়া হয়।

প্রধানমন্ত্রী অসুস্থ শিল্পীদের শুভেচ্ছা জানান এবং তাদের কুশল ও চিকিৎসা সম্পর্কে খোঁজ-খবর নেন।

এসময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ এবং প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

সংবাদপত্রের মাধ্যমে কবি ও মহিলা শিল্পীদের অমানবিক অবস্থা সম্পর্কে জেনে প্রধানমন্ত্রী তাদেরকে তার বাসভবনে আমন্ত্রণ জানান।