ছাত্রলীগ কর্মীদের ‘দেখার’ আশ্বাস উপদেষ্টার

ছাত্রলীগ নেতাকর্মীদের চাকরির লিখিত পরীক্ষায় ভালো করার পরামর্শ দিয়ে পরবর্তীতে ‘দেখার’ আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম।

ঢাকা শ্বিবিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2014, 07:56 AM
Updated : 17 Nov 2014, 02:24 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরির জন্য ধরনা না দিয়ে তরুণ প্রজন্মকে আত্মকর্মসংস্থানে উদ্বুদ্ধ করার পরদিন তার উপদেষ্টার এমন বক্তব্য এলো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বুধবার এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে যারা প্রতিষ্ঠিত হতে চায়, তাদের চাকরিসহ যে কোনো প্রতিযোগিতামূলক লিখিত পরীক্ষায় ভালো করতে হবে। আমি প্রয়োজনে কোচিং ক্লাস নিতে রাজি আছি। তারপরে আমরা দেখব, আগে নয়।”

জেলহত্যা দিবস উপলক্ষে ওই আলোচন সভার আয়োজন করে ছাত্রলীগ।

ছাত্রলীগ নেতাকর্মীদের প্রশংসা প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, “তোমাদের জন্য আমি গর্ববোধ করছি। ছাত্রলীগ আওয়ামী লীগের সহযোগী প্রতিষ্ঠান বলে নয়, এই সংগঠন থেকে যারা উঠে এসেছে তাদের প্রতিষ্ঠিত করা দরকার।”

এ্ইচ টি ইমাম (ফাইল ছবি)

চাকরি ছাড়া অন্যান্য ক্ষেত্রে কাজের সুযোগ নিয়ে তিনি বলেন, “যারা চাকরির বাইরে অন্য কিছু করতে করতে চায় বা যাদের চাকরির বয়স নেই, তাদের জন্য কর্মসংস্থান ব্যাংকসহ আরও ব্যবস্থা রয়েছে।”

৫ জানুয়ারির নির্বাচনে পুলিশসহ প্রশাসনের সহযোগিতার কথা  তুলে ধরেন গত মহাজোট সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।

“আমি নিজে অনেক উপজেলায় গিয়েছি। সেখানে আমাদের যারা ছিল, তাদের সঙ্গে কথা বলে নির্বাচন করেছি। তারা আমাদের পাশে আছে। তারা বুক পেতে দিয়েছে। জামায়াত-শিবিরের হামলায় পুলিশের ১৯ জন প্রাণ দিয়েছে। কী নির্মমভাবে হত্যা করা হয়েছে তাদের,” বলেন তিনি।

ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক এ বি তাজুল ইসলাম, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজ উদ্দিন পাটোয়ারী উপস্থিত ছিলেন।