‘বিমান দখল’ ইউনাইটেডের যাত্রীদের

বেসরকারি বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজের একটি বিকল উড়োজাহাজের যাত্রীরা জোর করে অন্য একটি উড়োজাহাজ ‘দখল’ করে ঢাকা থেকে যশোর গেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2014, 06:14 PM
Updated : 14 July 2014, 06:15 PM

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউনাইটেডের যশোর রুটের একটি উড়োজাহাজে যাত্রীরা আসন গ্রহণ করার পর সেটি বিকল হয়ে পড়ে।

এ সময় বৈমানিক (পাইলট) যাত্রীদের বিমানবন্দর লাউঞ্জে গিয়ে বসতে অনুরোধ করলে যাত্রীরা উড়োজাহাজ থেকে নেমে আসেন।

বিকল হওয়া উড়োজাহাজের পাশেই বিমান সংস্থাটির আরেকটি উড়োজাহাজ রাখা ছিল। কয়েকজন যাত্রী এ সময় লাউঞ্জে ফিরে না গিয়ে হ্যাঙ্গারে অবস্থানরত ইউনাইটেডের কর্মকর্তাদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে বিকল্প উড়োজাহাজ দাবি করেন তারা।

এক পর্যায়ে যাত্রীরা ‘জোর’ করে দাঁড়িয়ে থাকা উড়োজাহাজটিতে উঠে পড়েন। পরে তাদের নিয়ে যশোরের উদ্দেশে উড়াল দিতে বাধ্য হয় ইউনাইটেড এয়ারওয়েজের ওই উড়োজাহাজ, যেটির যাওয়ার কথা ছিল চট্টগ্রামে।

বিকল উড়োজাহাজের যাত্রী হাসিব আহসান নাদিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই বিমান সংস্থাটিতে ফ্লাই করার অভিজ্ঞতা বরাবরই খারাপ। ওদের এসি কাজ করে না, যখন তখন ফ্লাইট বাতিল হয়।”

এ বিষয়ে ইউনাইটেড এয়ারওয়েজের মার্কেটিং ও কমিউনিকেশনস বিভাগের এজিএম কামরুল ইসলাম বলেন, “যশোরের ফ্লাইটটিতে টেকনিক্যাল সমস্যা হওয়ায় অন্য একটি উড়োজাহাজে করে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়েছে।”