নিজামীর রায়কে কেন্দ্র করে চট্টগ্রামে কড়া নিরাপত্তা

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতা রোধে চট্টগ্রামে কড়া নিরাপত্তার প্রস্তুতি নিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2014, 02:24 PM
Updated : 23 June 2014, 02:24 PM

নগরী ও জেলায় যেকোনো ধরনের নাশকতা রোধে পুলিশের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রায় ঘোষণাকে কেন্দ্র করে যে কোনো ধরনের নাশকতা রোধে বিভিন্ন থানার ওসিদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।”

তিনি বলেন, “নগরীর ১৬টি থানার নিয়মিত ফোর্সের পাশাপাশি আরো ১৬শ’ থেকে দুই হাজার অতিরিক্ত ফোর্স মোতায়েন থাকবে। এছাড়া জামায়াত-শিবির নিয়ন্ত্রিত মেসগুলোতে সোমবার রাত থেকে বিশেষ অভিযান চালানো হবে।”

মঙ্গলবার ভোর থেকে নগরীর প্রবেশপথসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হবে বলেও জানান তিনি।

জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়সহ বিভিন্ন সময়ে যুদ্ধাপরাধের অপরাধে অভিযুক্ত জামায়াত নেতাদের নিয়ে ট্রাইব্যুনালের রায়ের পরপরই চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে ব্যাপক সহিংসতা ঘটেছিলো।

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে এসব সহিংসতার ঘটনা ঘটে।

এসময় সহিংসতা ও সংঘর্ষে ওই অঞ্চলগুলোতে পুলিশসহ বেশ কয়েকজন নিহত হন।

মতিউর রহমান নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে বিভিন্ন উপজেলায় যেকোনো ধরনের নাশকতা মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রামের পুলিশ সুপার কে এম হাফিজ আক্তারও।

হাফিজ আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রায় ঘোষণাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের নাশকতা না হয় সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।”

পাশাপাশি বিজিবি মোতায়েন করা হবে বলেও জানান তিনি।

পুলিশ সুপার বলেন,  “১০ প্লাটুন বিজিবি চাওয়া হয়েছে। সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালীর পাশাপাশি সীতাকুণ্ডে বিজিবি মোতায়েন করা হতে পারে।”

এজন্য বিভিন্ন থানাগুলো নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান পুলিশ সুপার হাফিজ।