শামীম ওসমানকে গ্রেপ্তারের দাবি ত্বকী মঞ্চের

নারায়ণগঞ্জে সাতখুনের ঘটনায় সংসদ সদস্য শামীম ওসমানের সংশ্লিষ্টতার অভিযোগ করে তাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে ‘সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ’।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2014, 06:46 PM
Updated : 23 May 2014, 06:46 PM

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণের পর হত্যা মামলার মূল আসামি নূর হোসেনের সঙ্গে শামীম ওসমানের মোবাইল কথোপকথন প্রকাশ হওয়ার পর শুক্রবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “শামীম ওসমান ও নূর হোসেনের কথোপকথনের রেকর্ড প্রকাশিত হবার পর আলোচিত এই হত্যাকাণ্ডের সঙ্গে শামীম ওসমানের সংশ্লিষ্টতা বেরিয়ে এসেছে। নূর হোসেনকে শামীম ওসমানই দেশের বাইরে পালিয়ে যেতে সাহায্য করেছে বলে সংবাদপত্রের মাধ্যমে জানা গেছে।

“আমরা অতি দ্রুত শামীম ওসমানকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ এবং এই হত্যার সুষ্ঠু বিচার নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।”

নূর হোসেনের সঙ্গে শামীম ওসমানের কথোপকথন তুলে ধরে শুক্রবার দৈনিক প্রথম আলোয় একটি প্রতিবেদন প্রকাশ হয়।

এতে বলা হয়, “নারায়ণগঞ্জের ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে অপহরণ ও খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনকে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান।”

তবে রাতে রাজধানীতে এক সংবাদ সম্মেলন করে ওই অভিযোগ নাকচ করেন শামীম।

কাউন্সিলর নজরুলসহ সাতজন অপহৃত হওয়ার দুদিন পর নূর হোসেনের সঙ্গে মোবাইলে তার কথা হয়েছে স্বীকার করে তিনি বলেছেন, পালিয়ে যেতে সহযোগিতা নয়, বরং নূর হোসেনকে আত্মসমর্পণের পরামর্শ দিয়েছিলেন তিনি।

গত ২৭ এপ্রিল কাউন্সিলর নজরুলসহ সাতজন অপহৃত হওয়ার তিনদিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ ভেসে ওঠে।

সাতজন অপহৃত হওয়ার পরপরই এ ঘটনায় নূর হোসেনকে প্রধান আসামি করে একটি মামলা হয়। এরপরেও ঘটনায় নিজের সম্পৃক্ততা অস্বীকার করে গণমাধ্যমে প্রতিক্রিয়া দেন নূর হোসেন।

তবে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে অপহৃতদের লাশ ভেসে ওঠার পর তার আর কোনো হদিস মেলেনি।