সাংবাদিককে চিকিৎসা না দেয়ার তদন্ত শুরু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিককে চিকিৎসা না দেয়া বিষয়টির তদন্ত শুরু হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2014, 11:57 AM
Updated : 11 May 2014, 02:42 PM

রোববার দুপুরে অধ্যাপক ডা. একরামুল বারির নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির চার সদস্য সাংবাদিক গুলবার আলী জুয়েলের বাড়ি যান। সেখানে তারা জুয়েল ও তার স্ত্রী ফৌজিয়া শাহনাজের সাক্ষ্য গ্রহণ করেন।

তদন্তকারীরা জানান, জুয়েল ও তার স্ত্রীর হাসপাতালে ভর্তি হওয়ার পর কী ঘটেছিল এবং কোন শিক্ষানবিশ চিকিৎসক সাংবাদিকদের চিকিৎসা দেয়া হবে না বলে জানিয়েছিলেন তার বিবরণ দেন।

এ সময় তদন্ত কমিটির সদস্য উপ-পরিচালক আ স ম বরকতউল্লাহ, অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ ও ডা. মাহাবুর রহমান খান বাদশা উপস্থিত ছিলেন।

এছাড়াও তাদের সঙ্গে ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য সচিব মামুন-অর-রশিদ, সদস্য রফিকুল ইসলামসহ কয়েকজন সাংবাদিক। 

তদন্ত কমিটির প্রধান একরামুল বারি বলেন,  তদন্ত কমিটি প্রথমে সাংবাদিক জুয়েল ও তার স্ত্রীর সাক্ষ্য গ্রহণ করেছে। এদের মাধ্যমে যাদের নাম এসেছে তাদের সাক্ষ্য নিয়ে ওই শিক্ষানবিশ চিকিৎসককে সনাক্ত করা হবে। পরে তার সাক্ষ্য নেয়া হবে।

জুয়েল যে ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন সে ওয়ার্ডের সংশ্লিষ্টদেরও সাক্ষ্য গ্রহণ করে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানান তিনি।

গত ৬ মে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আলোকচিত্রী গুলবার আলীকে চিকিৎসা দিতে অপারগতা জানান শিক্ষানবিশ চিকিৎসকরা। এ ঘটনাসহ আরো কয়েকটি কারণে শিক্ষানবিশ চিকিৎসকদের সনদপত্র প্রদান থেকে বিরত থাকতে কেন আদেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাই কোর্ট।

আদালতের রুলের চিঠি পাওয়ার পর শনিবার হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. একরামুল বারিকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ১৩ মের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।