নূরের বাড়ি থেকে ১২ জন আটক, গাড়ি জব্দ

নারায়ণগঞ্জে কাউন্সিলর নজরুল ইসলামসহ সাত জনকে হত্যার প্রধান আসামি নূর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ১২ জনকে আটক এবং একটি মাইক্রোবাস জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2014, 08:55 AM
Updated : 3 May 2014, 10:28 AM

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে নূরের বাসায় অভিযান শুরু হয়। দুপুর আড়াইটা পর্যন্ত চলে এই অভিযান।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহীদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রায় তিন ঘণ্টার অভিযানে ১২ জনকে আটকের পাশাপাশি মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। মাইক্রোবাসের নম্বর ঢাকা মেট্রো-চ-১৫-০৫১৭।”

ক্রাইম সিনের সদস্যরা গাড়িটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন বলেও জানান তিনি।

নজরুল অপহরণের পরপরই স্ত্রী সেলিনা ইসলাম বিউটি ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি নূর হোসেন এবং সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. ইয়াসিনের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মইনুর রহমান বলেন, “সাত জনকে হত্যার ঘটনায় যে মামলা হয়েছে তাতে নূর হোসেনকে আসামি হিসাবে উল্লেখ করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে তার বাসায় ওই অভিযান চালানো হয়।”

এদিকে আইনজীবী চন্দন কুমারসহ অপর ছয় জনকে হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে এবং রোববারের হরতালের সমর্থনে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সকাল সাড়ে ১০টায় সমাবেশে করে জেলা আইনজীবী সমিতি।

এ সময় সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন বলেন, তারা কোনো দলীয় ব্যানারের নয়, তাদের একটাই দাবি অপরাধীদের গ্রেপ্তার।

অপহরণের পর সাত জনকে হত্যার প্রতিবাদে ইতোমধ্যে জেলা আইনজীবী সমিতি রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে, যাতে সমর্থন দিয়েছে বিএনপি।