ত্বকী হত্যায় শামীম ওসমান ও ছেলে জড়িত: রাব্বি

ত্বকী হত্যায় নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ও তার ছেলে অয়ন ওসমান জড়িত বলে ফের দাবি করেছেন ত্বকীর বাবা রফিউর রাব্বি।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2014, 04:27 PM
Updated : 6 March 2014, 04:27 PM

বৃহস্পতিবার বিকালে তানভীর মুহাম্মদ ত্বকীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগেও রাব্বি তার ছেলেকে হত্যার জন্য শামীম ওসমান পরিবারকে দায়ী করেছেন।

তবে, শামীম ওসমান বরাবরই তার পরিবারের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে আসছেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রফিউর রাব্বি বলেন, খুনিদের বাবাদের রাষ্ট্র ক্ষমতায় বসানো হয়েছে। বিনা ভোটে এমপি নির্বাচিত হয়ে আস্ফালন করলেও তারা আসলে কাগুজে বাঘ।

“আমরা আমাদের সন্তানদের ভবিষ্যত এসব হায়েনাদের হাতে তুলে দিতে পারি না।”

তিনি বলেন, আজমেরী ওসমানের পিতা নাসিম ওসমান বলেছেন- তারা নাকি ত্বকীকে হত্যা করেনি। হত্যা করলে লাশ নদীতে ফেলতেন না। বরং টুকরো করে লাশ মাছ দিয়ে খাইয়ে দিতেন।

যারা নিজেদের সন্তানদের খুনি বানিয়ে উৎফুল্ল হয়, ভবিষ্যতে তাদের লাশও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেন রাব্বি।

তিনি বলেন, ত্বকী হত্যার বিচার যদি এ সরকার নাও করে, তবুও এ বিচার অমীমাংসিত থাকবে না। হয় এ বিচার জনগণ করবে, না হয় রাষ্ট্রকেই করতে হবে।

তিনি নারায়ণগঞ্জের এসব ঘাতক ও হায়নাদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়ানোর আহবান জানান।

পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

এর আগে দুপুরে নিহতের বাড়িতে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। সকালে ত্বকী কবর জিয়ারত করেন পরিবারের সদস্য ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাহিত্যিক, শিক্ষাবিদ ও গবেষক হায়াৎ মামুদ, চিত্রশিল্পী অশোক কর্মকার, জেলা খেলাঘর সভাপতি রথীন চক্রবর্তী, জেলা সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট প্রদীপ ঘোষ বাবু এবং কেন্দ্রীয় খেলাঘরের সম্পাদক মণ্ডলীর সদস্য জহিরুল ইসলাম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক