‘ক্যাডম্যান ও আল-কায়েদা জামায়াতের হয়ে হুমকি দিচ্ছে’

আন্তর্জাতিক লবিস্ট টবি ক্যাডম্যান ও আল-কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহিরি জামায়াতে ইসলামীর হয়ে সরকারকে ‘হুমকি’ দিচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2014, 06:13 PM
Updated : 16 Feb 2014, 06:13 PM

তবে সন্ত্রাসীদেরই আওয়ামী লীগকে ভয় করা উচিত বলে মনে করেন তিনি।

রোববার ফেইসবুকে এক স্ট্যাটাসে জয় লিখেছেন, “আমার কাছে বিষয়টা খুব মজার মনে হয়েছে যে, টবি ক্যাডম্যান এবং আল-কায়েদা উভয়ই জামায়াতের পক্ষ থেকে আমাদের সরকারকে হুমকি দিচ্ছে।

“একদিকে আমরা পেয়েছি, একজন ভাড়াটে আইনজীবী ও দালাল যে, সেই বিএনপি-জামায়াতের পক্ষ হতে আন্তর্জাতিক অপরাধ আদালতে সরকারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করে, যারা নিজেরাই পথচারীদের ওপর নির্বিচারে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়।”

জয় লিখেছেন, “অপরদিকে আপনারা দেখতে পাচ্ছেন বিশ্বের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী আয়মান আল-জাওয়াহিরি আমাদের সরকারকে হুমকি দিচ্ছে তার সন্ত্রাসী ভাইদের দমন করায় যাদের ক্যাডম্যান রক্ষা করার চেষ্টা চালিয়ে আসছে।”

নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক অপরাধ আদালতে সরকারের বিরুদ্ধে ক্যাডম্যানের অভিযোগ এবং সন্ত্রাসবাদী সংগঠন আল-কায়েদা প্রধানের জিহাদের ডাক বাংলাদেশ সরকারের জন্য ‘ভালো’ হয়েছে বলে মন্তব্য করেন জয়।

তিনি বলেন, “ব্যক্তিগতভাবে, আমি মনে করি এই উভয়টিই আমাদের সরকারের জন্য সত্যি ভালো হয়েছে। জামায়াতের সন্ত্রাসীরা আন্তর্জাতিক সন্ত্রাসী ও তাদের আইনি প্রতিনিধিদের সাহায্যের আবেদন জানাচ্ছে, এটা তাই প্রমাণ করে যে, আমরা ভালো লোক। আমি অতিশয় আনন্দিত যে সন্ত্রাসীরা আমাদের একই সাথে ঘৃণা এবং ভয় করে! তাদের উচিৎ আওয়ামী লীগকে ভয় করা, অনেক ভয়।”

ফাইল ছবি

জয় বলেন, সরকার ও তার আইন প্রয়োগকারী সংস্থার শুধু অধিকার নয়, তাদের আইনগত ও নৈতিক দায়িত্ব নাগরিকদের জীবন রক্ষা করা।

“যদি কোনো সন্ত্রাসী মানুষের গায়ে আগুন দিতে চায় বা বোমার বিস্ফোরণ ঘটাতে চায়, পুলিশের দায়িত্ব তাদের থামাতে যে কোনো এবং সব ধরনের প্রয়োজনীয় বল প্রয়োগ করা।

“যখন একজন নিরীহ নাগরিক এবং একটা সন্ত্রাসীর মাঝ থেকে বেছে নেয়ার সুযোগ দেয়া হবে তখন আমরা অবশ্যই বেছে নিবো কীভাবে নাগরিকদের রক্ষা করা যায়।”