ধূমপান: এবার সংবাদ সম্মেলনে ক্ষমা চাইলেন মন্ত্রী

স্কুলশিশুদের এক অনুষ্ঠানে মঞ্চে বসে প্রকাশ্যে ধূমপানের তীব্র সমালোচনার মুখে ফেইসবুকের পর সংবাদ সম্মেলনেও ক্ষমা চাইলেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী।

মৌলভীবাজার প্রতিনিধিসিলেট ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2014, 01:47 PM
Updated : 28 Jan 2014, 04:43 PM

মঙ্গলবার বিকাল ৩টায় মৌলভীবাজার পৌর শহরের বেরীরপাড় এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সামনে তিনি দুঃখ প্রকাশ করেন এবং ক্ষমা চান।

সোমবার সিলেট বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজে জেএসসি ও প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে বসে মহসীন আলী ওই কাণ্ড ঘটান।

মৌলভীবাজারের এই সংসদ সদস্যের প্রকাশ্যে ধূমপানের ওই ছবি নিয়ে সোমবারই সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে ব্যাপক সমালোচনা শুরু হয়।

মহসীন আলী সাংবাদিকদের বলেন, “ধূমপান করার ছবি কয়েকটি পত্রিকায় ছাপা হয়েছে। চিরাচরিত অভ্যাস বলে সিগারেট ধরানোর পরক্ষণেই বুঝতে পেরে তাৎক্ষণিকভাবেই তা নিভিয়ে ফেলি।

“আমি একজন ধূমপায়ী মানুষ। তবে কোনোভাবেই পাবলিক প্লেসে ধূমপান করার সুযোগ নেই। অবচেতন মনে ধূমপানের ঘটনার জন্য আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করছি।”

এর আগে মঙ্গলবার সকাল ১০টা ৩৫ মিনিটে নিজের ফেইসবুক পেইজে এক পোস্টে মহসীন লিখেছেন, “গতকাল এবং আজকে বিভিন্ন গণমাধ্যমে আসা আমার একটি ছবি নিয়ে আমি খুবই লজ্জিত। অস্বীকার করি না, আমি একজন চেইন স্মোকার, কিন্তু এভাবে প্রকাশ্যে ধূমপান করা আমার কোনোভাবে ঠিক হয় নাই ।”

ফেইসবুকে ওই পোস্ট যে তারই দেয়া- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মন্ত্রী তা নিজেই নিশ্চিত করেছেন।

ফেইসবুক পোস্টে মহসীন আলী লিখেন, “গতকাল অনেকটা আনকন্সাস মাইন্ডে ঘটে যাওয়া ঘটনার জন্য আমি আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি।”

এরকম ঘটনা আগামীতে আর হবে না- এমন প্রতিশ্রুতি দিয়ে মন্ত্রী বলেছেন, “আমি আশা করি আমার আত্ম-উপলব্ধিকে আপনারা বিবেচনায় এনে নিজ গুণে ক্ষমা করবেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক