হেফাজতি মাদ্রাসায় বিস্ফোরণে আহত যুবকের মৃত্যু

চট্টগ্রামে  হেফাজতে ইসলামের নেতা মুফতি ইজাহারুল ইসলাম নিয়ন্ত্রিত মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় আহত এক যুবকের মৃত্যু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2013, 03:10 AM
Updated : 8 Oct 2013, 03:10 AM

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  সোমবার রাত ৩টার দিকে মো. হাবিব (২৫) নামে ওই যুবকের মৃত্যু হয় বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এস আই জহির উদ্দিন জানান।

সোমবার সকাল ১১টার দিকে নগরীর খুলশী থানার লালখান বাজার এলাকায় জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার চার তলা ছাত্রাবাস ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে ওই বিস্ফোরণ ঘটে। এতে ওই কক্ষের সব কিছু পুড়ে যায়, আহত হন অন্তত পাঁচ জন।

বিস্ফোরণস্থল পরীক্ষা করে পুলিশ জানিয়েছে, ওই মাদ্রাসায় বিস্ফোরকের ‘বড় ধরনের মজুদ’ ছিল। মাদ্রাসায় তল্লাশি চালিয়ে হ্যান্ড গ্রেনেডসহ বিস্ফোরক এবং অ্যাসিডের অনেকগুলো বোতলও উদ্ধার করেছে পুলিশ।

বিস্ফোরণের ঘটনার পর সোমবার দুপুর ও বিকালে হালিশহর জেনারেল হাসপাতাল ও পাঁচলাইশ থানাধীন সার্জিস্কোপ নামের দুটি বেসরকারি হাসপাতাল থেকে চার আহত যুবককে আটক করে পুলিশ। এরপর চট্টগ্রাম মেডিকেলে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

এদের মধ্যে হাবিব হালিশহর জেনারেল হাসপাতালে গোপনে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি ওই মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় আহত হন বলে পুলিশ নিশ্চিত করেছে।

ওই ঘটনায় আহত নুরুন্নবী নামের আরেক যুবককে সোমবার রাতে চট্টগ্রাম থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ বলছে, নুরুন্নবী চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র।

হেফাজতে ইসলামীর নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলাম লালখানবাজারের জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও পরিচালক। তিনি মুফতি ইজাহার নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় কমিটিরও সভাপতি।