বৃহস্পতিবার চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার চট্টগ্রাম আসছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2013, 02:42 PM
Updated : 29 August 2013, 02:36 AM

চট্টগ্রাম সফরে তিনি নৌবাহিনীর তিনটি যুদ্ধ জাহাজ ও দুটি মেরিটাইম এয়ারক্রাফটের কমিশনিং অনুষ্ঠানে অংশ নেয়া ছাড়াও ফটিকছড়িতে স্থানীয় আওয়ামী লীগের একটি জনসভায় বক্তব্য দেবেন।

ফাইল ছবি

প্রধানমন্ত্রী চট্টগ্রামে নয়টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং কয়েকটির ভিত্তিস্থাপন করবেন।
প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম আবদুল কাদের বলেছেন, যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী জনসভাস্থল থেকে চট্টগ্রামের নয়টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিস্থাপন করবেন।
এদিকে প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরকে সামনে রেখে ফটিকছড়িতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।
জেলা প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, সকালে চট্টগ্রাম পৌঁছে বিমান বাহিনীর জহুরুল হক ঘাঁটিতে দুটি মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফটের কমিশনিং অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

পরে নেভাল বার্থে বানৌজা দুর্জয়, বানৌজা নির্মূল ও বানৌজা সুরমা’র কমিশনিং এবং বিএনএস বঙ্গবন্ধুকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে যাবেন তিনি।

নৌবাহিনীর অনুষ্ঠান থেকে দুপুর দুইটায় হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী ফটিকছড়ি গিয়ে সেখানে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

ফটিকছড়ির পেলাগাজী দীঘি এলাকার সড়ক ও জনপথ অধিদপ্তরের মাঠে জনসভাস্থলেই উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিস্থাপন করবেন তিনি।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের উদ্বোধন করবেন- নগরীর হালিশহরে অবস্থিত ৮৪ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন ৯১টি নতুন খাদ্যগুদাম, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সাততলা নতুন বহির্বিভাগ ভবন, চমেক এর পাঁচতলা নতুন ডেন্টাল বিভাগ ভবন, নতুন প্রশাসনিক ভবন, ৫০ শয্যায় উন্নীত চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ৫০ শয্যায় উন্নীত সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লোহাগাড়া উপজেলা ট্রমা সেন্টার, ফটিকছড়ি ফায়ার সার্ভিস এবং রফিকুল আনোয়ার-মোরশেদা ট্রাস্ট।

এছাড়া তিনি সিডিএ’র চিটাগাং আউটার রিং রোড প্রকল্প এবং চমেক এর সাততলা ছাত্রী হোস্টেলের ভিত্তিস্থাপন করবেন।
জনসভা শেষে প্রধানমন্ত্রী বিকালে ঢাকায় ফিরে যাবেন।