সেই ফারাবী আবার

শাহবাগ আন্দোলনের কর্মী ব্লগার আহমেদ রাজীব হায়দারের জানাজা পড়ানোয় ইমামকে হত্যার হুমকিদাতা ফারাবী শফিউর রহমান মুক্তি পেয়ে ‘নাস্তিকদের’ হত্যাকাণ্ড সমর্থন করে স্ট্যাটাস দিয়েছেন ফেইসবুকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2013, 11:30 AM
Updated : 26 August 2013, 12:03 PM

সামাজিক যোগাযোগের এই ওয়েবসাইটে সোমবার দেয়া স্ট্যাটাসে রাজীব হত্যাকাণ্ডের অভিযোগে জড়িত থাকার স্বীকারোক্তি দেয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে পাঁচ ছাত্র এবং বুয়েট ছাত্রলীগ নেতা আরিফ রায়হান দীপ হত্যাকাণ্ডের আসামির মুক্তিও দাবি করেছেন।

ছয় মাস কারাগারে থেকে জামিনে মুক্তি পাওয়া ফারাবী লিখেছেন- “আমার দৃষ্টিতে নাস্তিকরা হচ্ছে পোকামাকড় আর পোকামাকড়দের মরে যাওয়াই ভাল।”

রাজীব গত ১৫ ফেব্রুয়ারি খুন হওয়ার পর ফারাবী ফেইসবুক পাতায় স্ট্যাটাসে লেখেন, ‘যেই ইমাম থাবা বাবার (রাজীব) জানাজা পড়াবে, সেই ইমামকেও হত্যা করা হবে।”

এরপর গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকা থেকে পুলিশ ফারাবীকে গ্রেপ্তার করে।

ফারাবী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

ফেইসবুক ব্যবহার করে ইমামকে হত্যার হুমকি দেয়ায় তথ্যপ্রযুক্তি আইনে গত জুন মাসে ফারাবীর বিরুদ্ধে ঢাকার একটি আদালতে অভিযোগ গঠন হয়।

হাই কোর্ট থেকে জামিন নিয়ে গত ২১ অগাস্ট কারাগার থেকে মুক্তি পান বলে জানিয়েছেন তিনি।

স্ট্যাটাসে তিনি লিখেছেন- “মিন্টো রোডের ডিবি অফিসে রাজীব হত্যাকাণ্ডে অভিযুক্ত নর্থসাউথের ছাত্র অনিক, দ্বীপ, রুম্মান, নাফিস, ইরাদ ও আমার রিমান্ড একসাথেই চলেছিল। কাশিমপুর কারাগারেও নাফিস, ইরাদ ও আমি এক সাথেই ছিলাম।

“আমি ফারাবী বাংলাদেশ সরকারের কাছে রাজীব হত্যা মামলার আসামি অনিক, দ্বীপ, রুম্মান, নাফিস, ইরাদ ও সাদমানের নিঃশর্ত মুক্তি দাবি করছি। আমি সেই সঙ্গে বুয়েটের দীপ হত্যামামলার আসামি মেছবাহুল ইসলামেরও নিঃশর্ত মুক্তি দাবি করছি।”