চট্টগ্রামে জামায়াত কর্মীদের ঢিলে গাড়িচালক আহত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় জামায়াত-শিবির কর্মীদের ছোড়া ঢিলের আঘাতে এক গাড়িচালক আহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2013, 06:27 AM
Updated : 13 August 2013, 06:37 AM

মুখে আঘাতপ্রাপ্ত জসীম উদ্দিনকে (৩২) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বড় কুমিরা এলাকায়  তার ওপর এ হামলা হয় বলে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির কনস্টেবল রিয়াদ হোসেন  জানান।

তিনি বলেন, জসীম প্রাইভেটকারে তার এক ভাইকে নিয়ে চট্টগ্রাম আসছিলেন। বড় কুমিরা সুলতান মঞ্জিল এলাকায় পৌঁছালে তার গাড়িতে ঢিল  ছোড়ে হরতাল সমর্থক জামায়াত-শিবির কর্মীরা। এতে তিনি মুখে আঘাত পান।

এদিকে হরতালের সমর্থনে সকালে চট্টগ্রাম নগরীতে ঝটিকা মিছিল এবং হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  সকালে নগরীর কাতালগঞ্জ ও হালিশহর এলাকায় ঝটিকা মিছিল করে জামায়াত-শিবির কর্মীরা।

সকাল সাড়ে ১০টার দিকে কয়েকজন কিশোর অটোরিক্সায় করে কাজীর দেউড়ি এলাকায় এসে একটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এছাড়া ১১টার দিকে চেরাগী পাহাড় এলাকা থেকে পুলিশ একটি হাতবোমা উদ্ধার করেছে বলে জানান পরিদর্শক নেজাম। 

সকাল থেকে নগরীর বিভিন্ন সড়কে যান চলাচল স্বাভাবিকের তুলনায় কম রয়েছে। নগরী থেকে দূর পাল্লার কোনো বাস ছেড়ে না গেলেও রেল চলাচল স্বাভাবিক রয়েছে। ব্যাংক-বীমা ও সরকারি অফিসে স্বাভাবিক কার্যক্রম চলছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. শহীদুল্লাহ বলেন, নগরীর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক রয়েছে পুলিশ।

এছাড়া দুপুর থেকে নগরীতে বিজিবি মোতায়েন করা হবে বলে পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মিজানুর রহমান জানিয়েছেন।