ট্রেনের জানালায় ঢিল, প্রাণ গেল তরুণীর

চট্টগ্রামের ভাটিয়ারিতে চলন্ত ট্রেনে দুর্বৃত্তের ঢিলে এক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত হয়েছেন।    

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2013, 06:59 AM
Updated : 21 August 2013, 02:03 PM

ঈদের পরদিন শনিবার রাতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশিথা ট্রেনে এ ঘটনা ঘটে। 

রেলওয়ে থানার এসআই ওমর ফারুক জানান, নিহত প্রীতি দাশ (২৪) সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা শেষ করে চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্থাপত্য বিভাগে লেখাপড়া করছিলেন।

নগরীর আগ্রাবাদ এলাকার গেজেটেড অফিসার্স কলোনিতে শ্বশুরবাড়িতে থাকতেন প্রীতি। ঈদের পরদিন স্বামীর সঙ্গে ফিরছিলেন তার কর্মস্থল ঢাকায়। 

প্রীতির স্বামী মিন্টু দাশ ঢাকায় একটি বেসরকারি ব্যাংকে মানবসম্পদ বিভাগের কর্মকর্তা। ১৬ মাস আগে তাদের বিয়ে হয়।

মিন্টুর বন্ধু বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী পরিচালক (প্রশাসন) আবদুল্লাহ আল মামুনও তাদের সঙ্গে ওই ট্রেনে ছিলেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী মামুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রাত ১১ টায় ট্রেন ছাড়ার আধাঘণ্টা পর ভাটিয়ারি ভাঙ্গা ব্রিজ এলাকা পার হওয়ার সময় বাইরে থেকে দুর্বৃত্তরা চলন্ত ট্রেনে ঢিল ছোড়ে। সেটি সরাসরি প্রীতির মাথায় লাগলে তিনি সংজ্ঞা হারান।

পরে সীতাকুণ্ড স্টেশনে ট্রেন থামিয়ে দ্রুত সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় প্রীতিকে। সেখান থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসআই ওমর ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ময়নাতদন্ত ছাড়াই পরিবারের সদস্যরা প্রীতির লাশ নিয়ে গেছে। ট্রেনে ঢিল ছোড়ার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।