ভবন মালিককে খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনী

সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক যুবলীগ নেতা মো. সোহেল রানা ও তার বাবা আব্দুল খালেককে গ্রেপ্তারের জন্য খুঁজছে আইনশৃঙ্খলা বাহিনী।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2013, 08:12 AM
Updated : 24 April 2013, 08:53 AM

সোহেল রানার মোবাইল ফোনেও কয়েকবার যোগাযোগ করে ফোনটি বন্ধ পাওয়া যায়।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ডের এই নয়তলা ভবনটি ধসে পড়ে বহু হতাহত হয়। ভবন ধসে শতাধিক নিহত হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভবনটি ভেঙে পড়ার সময় এর মালিক স্থানীয় যুবলীগ নেতা মো. সোহেল রানাও ভবনটির নিচতলায় আটকা পড়েছিলেন। জনতার রোষানলে পড়ার ভয়ে তিনি বের না হয়ে স্থানীয় সাংসদসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের খবর দেন।

পরে সকাল সাড়ে ৯টার দিকে সাংসদ তৌহিদ জং মুরাদ গিয়ে রানাকে উদ্ধার করে নিয়ে যান।

এখন রানাকে এবং তার বাবাকে কোথাও পাওয়া যাচ্ছে না বলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন।

র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান লেফটেন্যান্ট জিয়াউল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভবনটির মালিক যুবলীগ নেতা রানা ও তার বাবাকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। কিন্তু তাদের পাওয়া যাচ্ছে না।

সাভার মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রানাকে আমরাও খুজছি। পেলেই গ্রেপ্তার করা হবে।”

মঙ্গলবার বিকালে ভবনটিতে বড় ধরনের ফাটল দেখা দিলে ভবন মালিক সাভার পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. সোহেল রানা সাংবাদিকদের বলেছিলেন, “ভবনের বড় ধরনের কোন ক্ষতি হয়নি। সামান্য একটু প্লাস্টার খসে পড়েছে। এটা তেমন কিছু না।”

ওই সময় স্থানীয় প্রকৌশলী আব্দুর রাজ্জাক ভবন ঘুরে দেখে বলেছিলেন, ভবনের নিরাপত্তার স্বার্থে বুয়েট থেকে প্রকৌশলী এনে পরীক্ষা করা প্রয়োজন, তা না হলে বড় দুর্ঘটনা ঘটতে পারে।