‘আপত্তিকর’ মন্তব্য নিয়ে অভিযোগের জন্যে ই-মেইল

ফেইসবুক ও ব্লগে ‘আপত্তিকর’ মন্তব্য বিরুদ্ধে অভিযোগ জানাতে ই-মেইল ঠিকানা খুলেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গঠিত তদন্ত কমিটি।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2013, 01:24 AM
Updated : 31 March 2013, 04:02 AM

রোববার স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে এ সংক্রান্ত কমিটির এক বৈঠকে এই ই-মেইল ঠিকানা (complainmoha@gmail.com) জানানো হয়।

এ ই-মেইল ঠিকানায় যে কেউ এ অভিযোগ পাঠাতে পারবেন।

রোববার সকাল ১১টায় ইসলামী চিন্তাবিদ ও আলেমদের সঙ্গে বৈঠকে বসেছে এ কমিটি। ফেইসবুক ও ব্লগে আপত্তিকর মন্তব্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপায় নির্ধারণ করতে এ সভা আয়োজন করা হয়েছে।

ব্লগে ‘আপত্তিকর’ মন্তব্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে ব্লগ সাইট পরিচালনাকারীদের সঙ্গেও বৈঠক করবে এ কমিটি

গত বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কিমিটির বৈঠকে আপত্তিকর মন্তব্যকারী ব্লগার ও ফেইসবুক ব্যবহারকারীদের খুঁজে বের করতে তথ্য প্রদানের জন্য একটি ইমেইল ঠিকানা ও তথ্য সংরক্ষণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি বাক্সও স্থাপনেরও সিদ্ধান্ত হয়েছিল।

ফেইসবুক ও ব্লগে ইসলাম ও হযরত মুহম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যকারীদের সনাক্ত ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত ১৩ মার্চ নয় সদস্যের কমিটি করে সরকার। কমিটিতে প্রধানমন্ত্রীর দপ্তর, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), আইন ও বিচার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি, এনএসআই ও ডিজিএফআইয়ের মহাপরিচালক এবং পুলিশের (স্পেশাল ব্রাঞ্চ) অতিরিক্ত ডিআইজিকে রাখা হয়েছে।

বিটিআরসির তথ্য মতে বর্তমানে বাংলাদেশে প্রায় তিন কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে । ফেইসবুক ব্যবহারকারীর সংখ্যা ৩২ লাখের বেশি।