রাজীব হত্যা: গ্রেপ্তারদের ছাত্রত্ব বাতিল হচ্ছে

ব্লগার আহমেদ রাজীব হায়দারকে হত্যায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়া পাঁচ শিক্ষার্থীরা ছাত্রত্ব দু’এক দিনের মধ্যে বাতিল করা হবে বলে জানিয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2013, 09:29 AM
Updated : 3 March 2013, 09:29 AM

রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা বেলাল আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং শিক্ষা মন্ত্রণালয়ের আইন-কানুন মেনে দু’এক দিনের মধ্যে গ্রেপ্তার হওয়া পাঁচ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হবে।

ওই শিক্ষার্থীরা পুলিশের হাতে গ্রেপ্তারের পরেই রেজিস্ট্রারের দপ্তর থেকে তাদের আইডি কার্ড এবং ছাত্রত্ব স্থগিত করা হয় বলেও জানান তিনি।

রাজীব হত্যায় জড়িত অভিযোগে শনিবার ফয়সাল বিন নাইম ওরফে দীপ (২২), মাকসুদুল হাসান অনিক (২৬), এহসান রেজা রুম্মান (২৩), নাঈম সিকদার ইরাদ (১৯) ও নাফিস ইমতিয়াজকে (২২) গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এদের মধ্যে দীপ ও নাঈম ইলেকট্রিক্যাল অ্যাণ্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, রুম্মান ও ইরাদ ইলেক্ট্রনিক্স অ্যাণ্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নাফিস বিবিএ’র ছাত্র।

গ্রেপ্তাররা রাজীব হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেয়ার কথা স্বীকার করেছেন বলে ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম শনিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান।

তাদের কাছ থেকে দুটি চাপাতি, চারটি চাকু, একটি বাই সাইকেল, এক জোড়া কেডস, সাতটি বিভিন্ন ধরনের মোবাইল ফোনসেট এবং একটি স্কুল ব্যাগ উদ্ধার করা হয়।