নাশকতা: ১১ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চালু

ফিসপ্লেট তুলে ফেলায় ফেনীতে আন্তনগর ট্রেন মহানগর গোধূলী লাইনচ্যুত হয়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ আবার চালু হয়েছে। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2013, 10:11 PM
Updated : 1 March 2013, 03:53 AM

ফেনী রেল স্টেশনের ম্যানেজার মাহবুবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ‘দুস্কৃতিরা’ রেল লাইনের ফিসপ্লেটের ক্লিপ খুলে ফেলায় বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফেনী রেল স্টেশনের কাছে খাজুরিয়া এলাকায় মহানগর গোধূলীর ছয়টি বগি লাইনচ্যুত হয়।

ফলে তখন থেকেই চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এ ঘটনায় যাত্রীদের কেউ হতাহত না হলেও মধ্য রাতে মাঝপথে আটকা পড়ে চরম দুর্ভোগ পোহাতে হয় তাদের।

চট্টগ্রাম ও লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে বগি সরিয়ে লাইন মেরামত করার পর শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে আবার ট্রেন চলাচল শুরু হয় বলে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ট্রাফিক কর্মকর্তা জাকির হোসেন জানান।

মধ্যরাত থেকে দীর্ঘ সময় লাইন বন্ধ থাকায় রাতে ঢাকা থেকে ছেড়ে আসা তুর্ণা নিশিথা ও সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস মাঝপথে আটকে থাকে। আর সকালে চট্টগ্রাম স্টেশন থেকে মহানগর প্রভাতী ও পাহাড়িকা এক্সপ্রেসের যাত্রা বিলম্বিত হয়।

এর আগে বৃহস্পতিবার জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের পর দলটির নেতাকর্মীরা সীতাকুণ্ডে রেল লাইনে আগুন জ্বালিয়ে দেয়। ফলে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল দুই ঘণ্টা বন্ধ থাকে।

এছাড়া লালমনিরহাটের আদিতমারীতেও বৃহস্পতিবার রাতে রেল লাইনের একটি স্লিপার উপড়ে ফেলা হয়। তবে রেল কর্তৃপক্ষ বিষয়টি জানতে পেরে দ্রুত লাইন মেরামত করে ফেলায় ট্রেন চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি বলে স্টেশন মাস্টার মজিবর রহমান জানান।