বিডিনিউজকর্মীদের উপর হামলার আরো নিন্দা-প্রতিবাদ

বিডিনিউজকর্মীদের উপর হামলাসহ সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সারাদেশে কর্মসূচি পালন অব্যাহত রেখেছে সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2012, 09:06 AM
Updated : 1 June 2012, 09:06 AM
ঢাকা, জুন ০১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিডিনিউজকর্মীদের উপর হামলাসহ সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সারাদেশে কর্মসূচি পালন অব্যাহত রেখেছে সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন।
শুক্রবার ঝিনাইদহ রিপোর্টার্স ইউনিটি মানবন্ধন করেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী জিয়া পরিষদের শিক্ষকরা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন।
গত ২৮ মে রাতে মহাখালীর আমতলীতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ের নিচে এই অনলাইন সংবাদপত্রের সংবাদ কর্মীদের ওপর হামলা চালানো হয়। ওই সময় সন্ত্রাসীদের ছুরির আঘাতে গুরুতর আহত সহ সম্পাদক নেওয়াজ মোহাম্মদ রিফাত ও প্রতিবেদক সালাহউদ্দিন ওয়াহেদ প্রীতম ইউনাইটেড হাসপাতালে চিকিসাধীন। একই হাসপাতালে ভর্তি আছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অফিস সহকারী রুহুল আমিনও।
ঘটনার পরদিন মহাখালী এলাকা থেকে জাহেদুল ইসলাম সৌরভ, সুমন ও মীর হোসেন নামের তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বুধবার রাতে ইমরান ও ইয়াকুবকে সাভার থেকে গ্রেপ্তার করে র‌্যাব।
বৃহস্পতিবার উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হলে তারা হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেন।
ঝিনাইদহ: বিডিনিউজকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা ও প্রথম আলোর তিন আলোকচিত্র সাংবাদিকের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে শুক্রবার সকালে ঝিনাইদহ পোস্ট অফিস মোড়ে মানববন্ধন করেছে ঝিনাইদহ রিপোর্টার্স ইউনিটি।
এ সময় বক্তব্য রাখেন রিপোর্টার্স ইউনিটির ঝিনাইদহ জেলা সভাপতি পিন্টু লাল দত্ত, সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিল্টন, চ্যানেল আই প্রতিনিধি শেখ সেলিম ও বৈশাখী টিভি প্রতিনিধি রফিকুল ইসলাম প্রমুখ।
সাংবাদিকদের এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিএনপি জেলা সভাপতি ও সাবেক সাংসদ মসিউর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের উপ-ইউনিট কমান্ডার গোলাম মোস্তফা লোটন ও আমির হোসেন মালিতা।
রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদের শিক্ষকরা এক বিবৃতিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছেন।
জিয়া পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিশ্ববিদ্যালয়ের প্রাণ-রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মাসুদুল হাসান খান স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, বর্তমান সরকারের আমলে সাংবাদিক নির্যাতন আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। সাগর-রুনি হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও সাংবাদিক নির্যাতনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবিও জানানো হয় এতে।
বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকদের মধ্যে রয়েছেন- জিয়া পরিষদ রাবি’র সভাপতি ও ইবি’র সাবেক ভিসি প্রফেসর এম রফিকুল ইসলাম, ড. এম ফাইসুল ইসলাম ফারুকী, ড. এম আমিনুল ইসলাম, ড. এম আব্দুর রাজ্জাক, ড. কেএএম শাহাদত হোসেন, ড. মামনুনুল কেরামত, মু. আজহার আলী, ড. আব্দুর রহমান সিদ্দিকী, ড. আফরউজ্জামান খান চৌধুরী, সিএম মোস্তফা, এম নজরুল ইসলাম, ড. শামসুল আলম সরকার ও ড. আমীরুল ইসলাম।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এইচএএইচ/এইচএ/২১০০ ঘ.