নারায়ণগঞ্জ নগরীর দায়িত্ব নিলেন আইভী

নগরবাসীকে সঙ্গে নিয়ে উন্নয়নের প্রত্যয় জানিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন সেলিনা হায়াৎ আইভী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2011, 02:23 AM
Updated : 1 Dec 2011, 02:23 AM
নারায়ণগঞ্জ, ডিসেম্বর ০১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নগরবাসীকে সঙ্গে নিয়ে উন্নয়নের প্রত্যয় জানিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন সেলিনা হায়াৎ আইভী।
বৃহস্পতিবার বেলা ১২টা দিকে শহরের দেওভোগের বাসা থেকে পায়ে হেঁটে চাষাড়া মোড়ের গোলচত্বর ঘুরে নিতাইগঞ্জে নগর ভবনে পৌঁছান মেয়র। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। প্রশাসক, কর্মকর্তা, কর্মচারী ও কাউন্সিলররা ফুল দিয়ে বরণ করে নেন তাকে।
জেলা আওয়ামী লীগ ও সুশিল সমাজের প্রতিনিধিরা এ সময় আইভীর সঙ্গে ছিলেন।
গত ৩০ অক্টোবরের এনসিসি নির্বাচনে ক্ষমতাসীন দল সমর্থিত প্রার্থী সাবেক সাংসদ শামীম ওসমানকে এক লাখেরও বেশি ভোটে হারিয়ে মেয়র নির্বাচিত হন শহর আওয়ামী লীগের সহ সভাপতি আইভী। তিনিই দেশের প্রথম নারী মেয়র।
তার দায়িত্বগ্রহণ উপলক্ষে সকালে নগরভবনে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে আইভী বলেন, “নির্বাচনে নারায়ণগঞ্জবাসীর জয় হয়েছে। আমি আওয়ামী লীগের মেয়র নই। সবার মেয়র হিসেবে আমি কাজ করতে চাই। নগর ভবন সবার জন্য উন্মুক্ত। সবাইকে নিয়ে এই নগরের উন্নয়নে কাজ করে যাবো সব সময়।”
গত ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, কদম রসুল পৌরসভা ও সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। এরপর গত ২৭ জুন সরকারের নিয়োগ দেওয়া প্রশাসক মোহাম্মদ শাহ্ কামালের কাছে দায়িত্ব বুঝিয়ে দেন টানা আট বছর পৌর মেয়র থাকা সেলিনা হায়াৎ আইভী।
নির্বাচনে জিতে সিটি কর্পোরেশন পরিচালনার দায়িত্বও তিনিই নিলেন।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/আরএ/জেকে/১৪১৬ ঘ.