‘টাউট মুজিব’ চরিত্রে জাহিদ, অবাঞ্ছিত সিরাজগঞ্জে

‘টাউট মুজিব’ চরিত্রে অভিনয় করায় নাট্যাভিনেতা জাহিদ হাসানকে জন্মস্থান সিরাজগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2011, 11:11 AM
Updated : 30 Nov 2011, 11:11 AM
সিরাজগঞ্জ, নভেম্বর ৩০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ‘টাউট মুজিব’ চরিত্রে অভিনয় করায় নাট্যাভিনেতা জাহিদ হাসানকে জন্মস্থান সিরাজগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগ।
বুধবার সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচিতে জাহিদের কুশপুত্তলিকা দাহ করা হয়।
গত মঙ্গলবার একটি পত্রিকায় প্রকাশিত সাক্ষাৎকারে জাহিদ হাসান জানান, মেগা সিরিয়াল ‘ক্যাপসুল ফাইভ হান্ড্রেড এমজি’র মূল চরিত্র ‘টাউট মুজিব’-এ অভিনয় করছেন তিনি।
বিক্ষোভকারীরা মিছিলসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছাত্রলীগের কার্যালয়ে সামনে এক সমাবেশ করে।
সমাবেশে আওয়ামী লীগ নেতা হাবিবে মিল্লাত মুন্না বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাস বিকৃত করার প্রয়াসে নাটকের মূল চরিত্রটির ‘টাউট মুজিব’ নামকরণ করা হয়েছে। এটি সংবিধান অবমাননার শামিল।”
“এজন্য জাহিদ হাসানকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাইতে হবে,” যোগ করেন তিনি।
তিনি বলেন, “ওই নাটক থেকে যতদিন পর্যন্ত ‘টাউট মুজিব’ নামটি প্রত্যাহার না করা হবে ততদিন পর্যন্ত জাহিদ হাসানকে সিরাজগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।”
এছাড়া নামটি প্রত্যাহার না করা পর্যন্ত নাটকটি কোনো টিভি চ্যানেলে প্রচার না করারও আহ্বান জানানো হয় টেলিভিশন চ্যানেলগুলোর প্রতি।
একই কারণে সিরাজগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ বৃহস্পতিবার সকালে শহরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের ঘোষণা দিয়েছে।
শহরের এসএস রোডে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ চলাকালে কাছাকাছি এলাকায় জাহিদ হাসানের মালিকানাধীন একটি অফিসে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে ওই ভবনের কয়েকটি সাইনবোর্ড ও অফিসের সামনে রাখা একটি মটরসাইকেল ক্ষতিগ্রস্থ হয়।
এ বিষয়ে ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক আফজাল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিক্ষিপ্ত কয়েকজন পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করলেও দ্রুত তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এমএইচপি/ডিডি/২২৫৩ ঘ.
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক