শৈত্যপ্রবাহ অব্যাহত

দেশের ইতিহাসে সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড হওয়ার পরদিন বৃহস্পতিবার তাপমাত্রা একটু বাড়লেও দেশজুড়ে মৃদু থেকে তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2011, 02:05 AM
Updated : 13 Jan 2011, 02:05 AM
ঢাকা, জানুয়ারি ১৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- দেশের ইতিহাসে সবচেয়ে কম তাপমাত্রা রেকর্ড হওয়ার পরদিন বৃহস্পতিবার তাপমাত্রা একটু বাড়লেও দেশজুড়ে মৃদু থেকে তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে।
সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার দেশের সর্বনিু তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস যশোরে। ঢাকায় সর্বনিু তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ সময় দেশের সর্বনিু ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো যশোরে।
বৃহস্পতিবারের পূর্বাভাসে বলা হয়েছে, তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে রাজশাহী, দিনাজপুর, পাবনা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে। এছাড়া ঢাকা, বরিশাল, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অবশিষ্ট অঞ্চলসহ কুমিল্লা, নোয়াখালী, রাঙামাটি ও শ্রীমঙ্গল অঞ্চলের ওপর বিরাজমান মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যহত থাকবে।
রাজশাহী, রংপুর, সিলেট ও ঢাকা বিভাগের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজ করবে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।
জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আবদুল মান্নান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "এ শৈত্যপ্রবাহের কারণ উচ্চচাপ বলয়ের বিস্তৃতি। কয়েকদিনের মধ্যে বিদ্যমান পরিস্থিতির উন্নতি ঘটতে পারে।"
বৃহস্পতিবার ঢাকায় সর্বনিু তাপমাত্রা ৮ দশমিক ২, চট্টগ্রামে ১০ দশমিক ৪, রাজশাহীতে ৪ দশমিক ৮, খুলনায় ৮ দশমিক ৫, বরিশালে ৭, সিলেটে ১১ দশমিক ৪ এবং রংপুরে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমএইচসি/এজে/১৪০৩ ঘ.