কিশোরগঞ্জে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত ৮

কিশোরগঞ্জের কুলিয়ারচরের একটি অরক্ষিত রেল ক্রসিংয়ে শুক্রবার ট্রেন ও ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2010, 07:40 AM
Updated : 4 June 2010, 07:40 AM
কিশোরগঞ্জ, জুন ০৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - কিশোরগঞ্জের কুলিয়ারচরের একটি অরক্ষিত রেল ক্রসিংয়ে শুক্রবার ট্রেন ও ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে।
এ কারণে ওই লাইনে ছয় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। এ ছাড়া কয়েকটি ট্রেনও আটকা পড়ে বলে রেলওয়ে কর্মকর্তারা জানান।
দুর্ঘটনায় সামান্য আহত হয়েছে ট্রেনের আট যাত্রী। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
কয়েকদিন আগে গাজীপুরের একটি রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে ট্যাক্সিক্যাবের সংঘর্ষে মারা যায় তিনজন। ওই রেলক্রসিংটিও অরক্ষিত ছিল।
প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে কর্মকর্তারা জানান, ঢাকা ছেড়ে আসা কিশোরগঞ্জগামী আন্তনগর এগারসিন্ধুর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে কুলিয়ারচর উপজেলার ছয়সূতি রেল ক্রসিংয়ে একটি ট্রাকের সংঘর্ষ হয়।
ফার্নিচার বোঝাই ট্রাকটি এ সময় স্থানীয় একটি বাজারে যাওয়ার উদ্দেশ্যে কিশোরগঞ্জ-ভৈরব সড়কের ছয়সূতি বাসষ্ট্যান্ডের কাছের রেল ক্রসিংটি অতিক্রম করছিলো।
বিপদ দেখে সরে যাওয়ায় ট্রাকচালকসহ অন্যরা রক্ষা পায়।
ভৈরব রেলওয়ে স্টেশনের মাস্টার আবদুল মোতালেব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, খবর পেয়ে আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন বিকাল সাড়ে ৪টায় ঘটনাস্থলে যায়। দুর্ঘটনা কবলিত ট্রাকটি লাইন থেকে সরিয়ে দেওয়ার পর বিকাল সাড়ে ৫ টা থেকে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
তিনি বলেন, ক্রসিংটিতে গেট ও প্রহরী কোনোটাই নেই।
কিশোরগঞ্জ রেলওয়ের স্টেশান মাস্টার অমৃত লাল সরকার জানান দুর্ঘটনার কারণে কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলার সঙ্গে ঢাকা, সিলেট ও চট্রগ্রামের ট্রেন যোগাযোগ ছয় ঘণ্টা বন্ধ ছিল।
এ সময় কিশোরগঞ্জ, মানিকখালি ও সরারচর স্টেশনে তিনটিসহ ময়মনসিংহের বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে বলে তিনি জানান।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এমএসবি/১৯৩২ ঘ.
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক