'নদী ভাঙ্গন রোধে প্রকল্প নেওয়া হয়েছে'

নদী ভাঙ্গন রোধে সরকার ইতোমধ্যে বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করেছে বলে জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2010, 09:05 AM
Updated : 23 Dec 2010, 09:05 AM
নারায়ণগঞ্জ, ডিসেম্বর ২৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - নদী ভাঙ্গন রোধে সরকার ইতোমধ্যে বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করেছে বলে জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন।
তিনি বলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা ছাড়াও দেশের অন্যান্য এলাকায় নদী ভাঙ্গন রোধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।
বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মেঘনা নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে এক জনসভায় মন্ত্রী এ কথা বলেন।
পানিসম্পদ মন্ত্রী উপজেলার তিনটি ইউনিয়নের সাতটি গ্রাম পরিদর্শন করেন। পরে উপজেলার বিশনন্দী নৌকা ঘাটে জনসভায় বক্তব্য রাখেন।
তিনি বলেন, ইতোমধ্যে আড়াইহাজারের কালাপাহাড়িয়া এলাকার জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। দ্রুত ওই প্রকল্পের কাজ শুরু হবে। এই প্রকল্প বাস্তবায়ন হলে এই এলাকায় নদী ভাঙ্গন রোধ হবে।
সভায় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম আনছারুজ্জামান, আড়াইহাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজালাল মিয়া প্রমুখ।
মন্ত্রী দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত মেঘনা নদীর তীরবর্তী আড়াইহাজার উপজেলার দুর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়া ইউনিয়নের কালপাহাড়িয়া, ডিক্রিরকান্দি, মধ্যচর গ্রাম, খাগকান্দা ইউনিয়নের কমলাপুর, কান্দাপাড়া ও টেঙ্গুরকান্দি গ্রাম, বিশনন্দী ইউনিয়নের বিশনন্দী ও দয়াকান্দা গ্রাম পরিদর্শন করেন।
গত কয়েক মাসে এসব গ্রামে নদী ভাঙ্গন তীব্র আকার রূপ নিয়েছে। তীরবর্তী এলাকা দ্রুত হারিয়ে যাচ্ছে মেঘনা নদীতে।
বিকালে মন্ত্রী উপজেলার চৈতনকান্দা গ্রামে গোলাম রহমান উচ্চ বিদ্যালয়ের রজতজয়ন্তী উৎসবে যোগ দেন।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এমএসবি/২০৫২ ঘ.