'বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র' নাম পুনর্বহাল

ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রের নাম বদলে যাচ্ছে। সরকার এর প্রতিষ্ঠাকালীন নাম 'বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র' পুনর্বহাল করছে। সোমবার এক তথ্য বিবরণীতে এ কথা জানিয়ে বলা হয়, সম্মেলন কেন্দ্রের নির্মাতা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এ বিষয়ে একটি ঘোষণা জারি করেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2009, 07:23 AM
Updated : 20 July 2009, 07:23 AM
ঢাকা, জুলাই ২০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রের নাম বদলে যাচ্ছে। সরকার এর প্রতিষ্ঠাকালীন নাম 'বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র' পুনর্বহাল করছে।
সোমবার এক তথ্য বিবরণীতে এ কথা জানিয়ে বলা হয়, সম্মেলন কেন্দ্রের নির্মাতা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এ বিষয়ে একটি ঘোষণা জারি করেছে।
১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ন্যাম সম্মেলন উপলক্ষে দৃষ্টিনন্দন সম্মেলন কেন্দ্রটি নির্মাণ শুরু করে এর নাম দেওয়া হয় বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্র। পরে ২০০১ সালের অক্টোবরে বিএনপির নেতৃত্বে চার দলীয় জোট সরকার ক্ষমতা গ্রহণের পর এর কাজ শেষ হলে নাম পরিবর্তন করে বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্র রাখা হয়।
রোববার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এক বৈঠকে পুরনো নাম পুনর্বহালের সিদ্ধান্ত হয়েছিল। কমিটি চেয়ারম্যান ফজলে করিম তখন বলেন, ৭ দিনের মধ্যে নতুন নাম কার্যকর করা হবে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএম/এসকে/২০৩৩ঘ.
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক