নতুন দল ন্যাশনাল পিপলস পার্টি -র আত্মপ্রকাশ

জাতীয় পার্র্টির সাবেক নেতা শওকত হোসেন নিলুর নেতৃত্বে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) নামে একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে সংবাদ সম্মেলন করে নতুন এই দলের ১৫১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। শওকত হোসেন নিলু এ দলের আহ্বায়ক। সংবাদ সম্মলনে ৯ দফা কর্মসূচি ঘোষণা করে এনপিপি। এর মধ্যে ৭ সদস্যের জাতীয় নিরাপত্তা কাউন্সিল গঠনসহ সরকার ব্যবস্থার সংস্কারে বিভিন্ন কর্মসূচির কথা বলা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2007, 05:28 AM
Updated : 19 July 2007, 05:28 AM
ঢাকা, জুলাই ১৯ (বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম) - জাতীয় পার্র্টির সাবেক নেতা শওকত হোসেন নিলুর নেতৃত্বে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) নামে একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে সংবাদ সম্মেলন করে নতুন এই দলের ১৫১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। শওকত হোসেন নিলু এ দলের আহ্বায়ক।
সংবাদ সম্মলনে ৯ দফা কর্মসূচি ঘোষণা করে এনপিপি। এর মধ্যে ৭ সদস্যের জাতীয় নিরাপত্তা কাউন্সিল গঠনসহ সরকার ব্যবস্থার সংস্কারে বিভিন্ন কর্মসূচির কথা বলা হয়েছে।
জাতীয় পার্টি, বিএনপি, ছাত্রদল ও জাসদ ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতা এবং বিভিন্ন রাজনৈতিক দলের জেলা পর্যায়ের বেশ কিছু নেতা নতুন এই দলে রয়েছেন। এছাড়া মাসুদ পারভেজ (সোহেল রানা) ও ইলিয়াস কাঞ্চনসহ বেশ কয়েকজন চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক এনপিপির সঙ্গে রয়েছেন বলে দাবি করেছেন নীলু। তবে তাদের কেউ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না।
১৫১ সদস্যবিশিষ্ট কমিটির মধ্যে শুধু যুগ্ম-আহ্বায়কদের নাম প্রকাশ করা হয়। এরা হলেন