‘ভার্চুয়াল’ দায়িত্ব নয়, দুই মাসের ছুটি ওয়াসা এমডির

যুক্তরাষ্ট্রে বসে ‘ভার্চুয়ালি’ দাপ্তরিক কাজ করার অনুমতি চেয়ে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের আবেদনে সাড়া দেয়নি পানি সরবরাহকারী এ প্রতিষ্ঠানটির বোর্ড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2022, 04:59 PM
Updated : 7 July 2022, 05:02 PM

চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে গিয়ে তিনি দায়িত্ব পালনের আগ্রহ প্রকাশ করলেও অনুমোদন দেওয়া হয়নি বলে জানান ঢাকা ওয়াসা বোর্ডের সদস্য দীপ আজাদ।

বৃহস্পতিবার বিকালে বোর্ডের ২৯৩তম সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। কোনো সিদ্ধান্ত অনুমোদনের জন্য ১৩ সদস্যের এ বোর্ডের সংখ্যাগরিষ্ঠ সদস্যের সমর্থন প্রয়োজন পড়ে।

দীপ আজাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানকে দুই মাসের ছুটি দেওয়া হয়েছে। তবে তিনি আমেরিকায় গিয়ে ভার্চুয়ালি দাপ্তরিক কাজ করতে পারবেন না।”

এর আগে ২০২১ সালের ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত দুই মাস যুক্তরাষ্ট্রে ছিলেন তাকসিম। তখন সেখান থেকেই দাপ্তরিক কাজ সারেন তিনি। বিষয়টি নিয়ে সেসময় ব্যাপক সমালোচনা হয়েছিল।

ব্যয় সংকোচন করতে সরকারি কর্মকর্তাদের অপ্রয়োজনীয় বিদেশ সফরে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে সরকার। এ বিষয়ে গত ১৬ মে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা শাখা থেকে একটি পরিপত্রও জারি করা হয়।

সেখানে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি স্বায়ত্তশাসিত, আধা সরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি, ব্যাংক এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ক্ষেত্রেও বিদেশ ভ্রমণ সীমিত করার কথা বলা হয়েছে।

তাকসিম ২০০৯ সাল থেকে ঢাকা ওয়াসার এমডি পদে রয়েছেন। প্রথম নিয়োগের পর থেকে মোট ছয়বার তার মেয়াদ বাড়ানো হয়েছে।

আরও খবর