টিপু হত্যা: তদন্ত প্রতিবেদন জমার তারিখ ফের পেছাল

মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজ ছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন জমার তারিখ আরও এক দফা পিছিয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2022, 01:18 PM
Updated : 5 July 2022, 01:18 PM

মঙ্গলবার প্রতিবেদন দাখিলের দিন থাকলেও মামলার তদন্ত কর্মকর্তা তা জমা দিতে না পারায় ঢাকা মহানগর হাকিম আরাফাতুল রাকিব আগামী ৩১ অগাস্ট নতুন দিন ঠিক করেন।

এর আগে গত ২৩ মে এই মামলায় তদন্ত প্রতিবেদন জমার তারিখ থাকলেও গোয়েন্দা পুলিশ (ডিবি) তা দিতে না পারায় মঙ্গলবার তারিখ দিয়েছিল আদালত। 

ফাইল ছবি

গত ২৪ মার্চ রাত ১০টার দিকে রাজধানীর শাজাহানপুরে দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু।

ওই সময় টিপুর গাড়ির পাশে রিকশায় থাকা কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি গুলিতে নিহত হন। টিপুর গাড়িচালক মুন্নাও গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন।

পরে গত ২৬ মার্চ রাতে বগুড়া থেকে মাসুম মোহাম্মদ ওরফে আকাশ নামে একজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে বলা হয়, এই ব্যক্তিই টিপুকে গুলি করেন। পরে আরফান উল্লাহ দামাল নামে আরও একজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয় কমলাপুর থেকে।

এরপর ২ এপ্রিল মুসার ভাই সালেহ শিকদার ওরফে শুটার সালেহ, মতিঝিল থানার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ চারজনকে গ্রেপ্তার করার কথা জানায় র‌্যাব।

এদের মধ্যে ফারুককে গ্রেপ্তারের পর টিপু হত্যাকাণ্ডের ‘পরিকল্পনাকারী’ হিসেবে চিহ্নিত করে র‍্যাব।

ফাইল ছবি

সবশেষ গত ১২ মে টিপু ও প্রীতি হত্যায় অন্যতম সন্দেহভাজন মুসা ওমানে গ্রেপ্তার হয়। বাংলাদেশে বিষয়টি জানাজানি হয় ৩ জুন। পরে পুলিশের একটি টিম গত ৯ জুন ওমানে গিয়ে তাকে দেশে ফিরিয়ে আনে।

আরও খবর:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক