দুদকের নতুন ১২ কার্যালয় উদ্বোধন

দেশের ১২ জেলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন কার্যালয়ের যাত্রা শুরু হল একসঙ্গে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2022, 11:41 AM
Updated : 3 July 2022, 11:41 AM

উদ্বোধন করা নতুন ১২টি নিয়ে দুদকের মোট কার্যালয়ের সংখ্যা দাঁড়াল ৩৬টি।

রোববার সকাল ১০টার দিকে একযোগে এসব কার্যালয় উদ্বোধন করা হয়েছে বলে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক জানিয়েছেন।

নতুন কার্যালয়গুলো হল- নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), ঝিনাইদহ (ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গা), পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) এবং ঠাকুরগাঁও (ঠাকুরগাঁ ও পঞ্চগড়)।

দুদক কর্মকর্তা আরিফ সাদেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ গোপালগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেন। আর দুই কমিশনারের মধ্যে মো. মোজাম্মেল হক খান (অনুসন্ধান) উদ্বোধন করেন পিরোজপুর সমন্বিত জেলা কার্যালয় এবং মো. জহুরুল হক (তদন্ত) জামালপুর সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেন।

এছাড়া দুদক সচিব মো. মাহবুব হোসেন কিশোরগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেছেন জানিয়ে কমিশনের জনসংযোগ কর্মকর্তা জানান, অন্যান্য আটটি কার্যালয় কমিশনের মহাপরিচালকেরা উদ্বোধন করেছেন।

এর আগে গত জানুয়ারিতে কক্সবাজার (কক্সবাজার ও বান্দরবন জেলা) ও মার্চে মাদারীপুর (মাদারীপুর ও শরীয়তপুর) সমন্বিত জেলা কার্যালয় চালু করে দুদক।

এসব সমন্বিত জেলা কার্যালয় ছাড়াও রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় এবং আট বিভাগে আটটি বিভাগীয় কার্যালয় রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক