চার মহানগরে নতুন পুলিশ কমিশনার

পুলিশের উচ্চ পদে বড় পরিবর্তনে চট্টগ্রাম, গাজীপুর, বরিশাল ও রংপুর মহানগরে পুলিশ কমিশনার পদে এসেছে নতুন মুখ; কয়েকটি রেঞ্জের ডিআইজিসহ ৪১ পদে এসেছে রদবদল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2022, 10:14 AM
Updated : 30 June 2022, 01:39 PM

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় আলাদা চারটি প্রজ্ঞাপনে এসব বদলির আদেশ জারি করে। এর মধ্যে গত মাসে

পদোন্নতি পেয়ে ডিআইজি হওয়া ৩২ পুলিশ কর্মকর্তার মধ্যে তিনজনকে দেওয়া হয়েছে তিন মহানগরের পুলিশ কমিশনারের দায়িত্ব। চট্টগ্রামের পুলিশ কমিশনারসহ নয়জন ডিআইজিকে রংপুর ও ময়মনসিংহ রেঞ্জসহ বিভিন্ন পদে বদলি করা হয়েছে।

চট্টগ্রামের পুলিশ কমিশনারের দায়িত্ব পেয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনারের দায়িত্ব পালন করে আসা কৃষ্ণপদ রায়।

ঢাকা নৌ পুলিশ ইউনিটের অতিরিক্ত ডিআইজি থেকে উপ মহাপরিদর্শক হিসেবে পদোন্নতি পাওয়া মোল্যা নজরুল ইসলামকে দেওয়া হয়েছে গাজীপুরের পুলিশ কমিশনারের দায়িত্ব।

রংপুরের নতুন পুলিশ কমিশনার হয়েছেন নুরে আলম মিনা, যিনি ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থেকে সম্প্রতি উপ মহাপরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়েছেন।

আর চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থেকে উপ মহাপরিদর্শক হিসেবে পদোন্নতি পাওয়া মো.সাইফুল ইসলাম পেয়েছেন বরিশাল মহানগরের পুলিশ কমিশনারের দায়িত্ব।

চট্টগ্রাম মহানগরের পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে পুলিশ হাসপাতালের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। গাজীপুরের পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবীরকে বদলি করা হয়েছে পুলিশ সদর দপ্তরে। আর রংপুরের পুলিশ কমিশনার আব্দুল আলমি মহামুদ রংপুর রেঞ্জের দায়িত্ব পেয়েছেন।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যকে বদলি করা হয়েছে ময়মনসিংহ রেঞ্জে।ঢাকা মহানগর পুলিশরে অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুম রাব্বানীকে পুলিশ স্টাফ কলেজে এবং পুলিশ স্টাফ কলেজের ভাইস রেক্টর আব্দুল কুদ্দুস আমীনকে এসবিতে পাঠান হয়েছে।

ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার খানকে পিবিআইতে বদলি করা হয়েছে। এসবির হুমায়ুন কবীর ডিআইজি হিসেবে যাচ্ছেন পুলিশ স্টাফ কলেজে।

নতুন পদোন্নতি পেয়ে ডিআইজি হওয়া ঢাকা মহানগরের চার কর্মকর্তাকে ঢাকা মহানগর পুলিশেই রাখা হয়েছে। এই চারজন হলেন- হারুন অর রশিদ, সৈয়দ নুরুল ইসলাম, মুনিবুর রহমান ও আসাদুজ্জামান। তাদের মধ্যে শেষ দুজন অতিরিক্ত কমিশনারের চলতি দায়িত্ব পালন করছিলেন।

এছাড়া এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) মনিরুজ্জামানকে আগের কর্মস্থলেই রাখা হয়েছে, সালমা বেগমকে পাঠানো হয়েছে হাইওয়ে পুলিশে।

ঢাকা রেঞ্জের জিহাদুল কবিরকে শিল্পাঞ্চল পুলিশে, র‌্যাবের মোজাম্মেল হক ও মাহফুজুর রহমানকে হাইওয়ে পুলিশে,সিলেট মহানগরীর পরিতোষ ষোষকে খাগড়াছড়িতে এপিবিএন এর প্রশিক্ষণ কেন্দ্রে এবং ঢাকা মহানগরের আনিসুর রহমানকে সিআইডিতে পাঠানো হয়েছে।

 
 
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক