মিরপুরে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই, চেকপোস্টে ধরা

ঢাকার মিরপুরে যাত্রী সেজে চালককে গলা কেটে হত্যার পর মোটরসাইকেল নিয়ে পালানোর সময় পুলিশের হাতে ধরা পড়েছেন এক ছিনতাইকারী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 08:48 AM
Updated : 29 June 2022, 09:11 AM

তার দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে মিরপুর ১২ নম্বর সেকশন থেকে ওই চালকের লাশ উদ্ধারের কথা জানিয়েছেন পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম।

নিহত রাজা হোসেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সাইচাকুড়া নন্নী গ্রামের মফিজ মিয়ার ছেলে। ৩৪ বছর বয়সী ওই যুবক ঢাকায় রাইড শেয়ারিং অ্যাপের মাধ্যমে ভাড়ায় মোটরসাইকেল চালাতেন।

গ্রেপ্তার কাওসার আহম্মেদ (২২) মুন্সীগঞ্জের মাঝিবাড়ির আব্দুল মালেকের ছেলে। তিনি এক সময় বাস চালকের সহকারী হিসাবে কাজ করতেন বলে জানিয়েছে পুলিশ।

ওসি পারভেজ বলেন, মঙ্গলবার রাত ১টার দিকে মিরপুরের কালশী মোড় থেকে গাবতলী যেতে পাঠাও চালক রাজার মোটরসাইকেল দেড়শ টাকায় ভাড়া করেন কাওসার। মিরপুর ১২ নম্বর সেকশনে পৌঁছালে পেছনে বসা কাওসার ব্যাগ থেকে অ্যান্টিকাটার দিয়ে চালকের গলায় পোঁচ দেন।

সে সময় রাজা মোটরসাইকেলসহ রাস্তার উপর পড়ে গেলে তার মোবাইল, নগদ টাকাসহ মোটরসাইকেলটি নিয়ে কাওসার পালিয়ে যান।

ওসি বলেন, “সাভারের বিরুলিয়া সেতু হয়ে আকরাইন-সাভার রাস্তা ধরে যাওয়ার পথে সেখানে পুলিশের একটি চেকপোস্টে কাওসারকে থামানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেসময় কাওসার তার অপরাধ স্বীকার করেন।”

খবর পেয়ে পল্লবী থানা পুলিশের একটি দল লাশ উদ্ধার এবং কাওসারকে হেফাজতে নেয়। তার কাছ থেকে রাজার মোটরসাইকেল, মোবাইল, হত্যার সময় পরনে থাকা আকাশী রংয়ের শার্ট ও নীল রংয়ের জিন্স উদ্ধার করা হয়।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাস্তার পাশে ফেলে দেওয়া হত্যাকাণ্ডে ব্যবহৃত অ্যান্টিকাটারটিও উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক