‘বাবার লাশ ঝুলছিল, মায়ের লাশ বিছানায়’

রাজধানীর ডেমরা এলাকা থেকে এক দম্পতির লাশ উদ্ধার করা হয়েছে; পুলিশের ধারণা, বটি দিয়ে ‘স্ত্রীর গলা কেটে’ স্বামী ফ্যানের সঙ্গে ঝুলে ‘আত্মহত্যা’ করেছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2022, 07:25 PM
Updated : 28 June 2022, 07:26 PM

মঙ্গলবার বিকালে ডগাইর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতরা হলেন লিয়াকত হোসেন (৫৫) ও সীমা সুলতানা (৪৫)। লিয়াকত ওই বাসার নিচতলায় একটি ওষুধের দোকান চালাতেন। তাদের দুই ছেলে-মেয়ে।

ওই দম্পতির উচ্চ মাধ্যমিক পড়ুয়া ছেলে দুপুরে কলেজ থেকে বাসায় ফিরে মা-বাবার লাশ দেখে পুলিশে খবর দেন বলে জানান ডেমরা থানার ওসি শফিকুর রহমান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “ওই দম্পতির দুই ছেলে-মেয়ে। মেয়ের বিয়ে হয়ে গেছে। কলেজ পড়ুয়া ছেলেসহ তারা ওই বাসার দোতলায় ভাড়া থাকতেন। সোমবার রাতে তারা খেয়ে ঘুমিয়ে পড়েন। সকালে উঠে তাদের ছেলে কলেজে চলে যায়।

“দুপুরের দিকে ছেলে কলেজ থেকে ফিরে দেখে বাবা-মায়ের ঘরের দরজা বন্ধ। সে নানাভাবে ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে শেষে ভেন্টিলেটর ভেঙে দেখে- বাবার লাশ ঝুলছে আর মা নিথর হয়ে শুয়ে। খবর পেয়ে বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ গিয়ে দরজা ভেঙে দুজনের লাশ উদ্ধার করে।”

ওসি শফিকুর বলেন, “লাশ দেখে মনে হয়েছে- স্ত্রীকে বটি দিয়ে গলা কেটে হত্যা করে নিজে ফ্যানের সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন লিয়াকত।

“তাদের মধ্যে কিছু দাম্পত্য কলহ ছিল, সংসারে অনটনও ছিল। এসব কারণে এমন ঘটনা ঘটতে পারে বলে আত্মীয়রা পুলিশকে ধারণা দিয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক