পদ্মা সেতুর নাট খোলা বাইজীদের গাড়ি জব্দ

পদ্মা সেতুর নাট খোলার টিকটক ভিডিও ধারণ করে গ্রেপ্তার হওয়া বাইজীদ তালহার গাড়িটিও জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2022, 05:45 PM
Updated : 28 June 2022, 05:45 PM

পুলিশের এই বিভাগের অতিরিক্ত সুপার জিসানুল হক মঙ্গলবার রাতে জানান, বাইজীদের শান্তিনগরের বাসার নিচতলার গ্যারেজ থেকে তার গাড়িটি জব্দ করা হয়।

গত রোববার পদ্মা সেতু উন্মুক্ত হওয়ার দিন নাট খুলে ফেলার দৃশ্য নিয়ে ‘টিকটক’ ভিডিও ভাইরাল হলে শান্তিনগরের ওই বাসা থেকেই বাইজীদকে গ্রেপ্তার করা হয়।

পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করে সোমবার তাকে শরীয়তপুরের আদালতে হাজির করা হলে বিচারক তাকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

ওই মামলায় বাইজীদের সহযোগী হিসেবে কায়সার আহম্মেদ এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। মধ্যপ্রাচ্য প্রবাসী কায়সার এখনো ধরা পড়েননি।

৩০ বছর বয়সী বাইজীদ পটুয়াখালি জেলার তেলীখালী গ্রামের মো. আলাউদ্দিনের ছেলে। গ্রেপ্তার হওয়ার পর সোমবার পটুয়াখালিতে তাদের গ্রামের বাড়িতে হামলা ও ভাংচুর চালানো হয়।

সোমবার দুপুরে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডি কর্মকর্তা রেজাউল বলেন, নাট হাত দিয়ে খোলার কথা নয়; এটি একটি ‘অন্তর্ঘাতমূলক’ কাজ।

তিনি বলেন, “কোনো কাজে ত্রুটি দেখলে সেটা যথাযথ কর্তৃপক্ষকে জানানো উচিত, সেতু কর্তৃপক্ষকে জানানো, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো।

“তালহা যেটাকে পুঁজি করে, ভিডিও করে ভাইরাল করেছে এবং মানুষের ইমোশনাকে আঘাত দিয়েছে, আমাদের কাছে মনে হচ্ছে এটা অনেক বড় অপরাধ।”