পদ্মা সেতুর নাটবল্টু খুলে ‘টিকটক’: সেই যুবক গ্রেপ্তার

পদ্মা সেতুর রেলিংয়ের নাটবল্টু হাত দিয়ে খুলে ফেলার দৃশ্য নিয়ে ‘টিকটক’ ভিডিও ভাইরাল হওয়ার পর সেই যুবককে গ্রেপ্তার করেছে সিআইডি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2022, 02:10 PM
Updated : 27 June 2022, 02:06 PM

রোববার বাইজীদ তালহা (৩০) নামের ওই যুবককে রাজধানীর শান্তি নগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার (সাইবার ইনটেলিজেন্স) রেজাউল মাসুদ।

দেশের বৃহত্তম এ সেতু যান চলাচলের জন্য রোববার খুলে দেওয়ার পর সেতুর রেলিংয়ের নাটবল্টু খুলতে দেখা যায় ওই যুবককে। ওই ভিডিও ভাইরাল হলে কয়েক ঘণ্টার মধ্যে তাকে আটকের খবর জানায় পুলিশের বিশেষ এ ইউনিট।  

সিআইডি কর্মকর্তা মাসুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নাটবল্টু হাত দিয়ে খুলে ফেলছে এমন দৃশ্যে যাকে দেখা যাচ্ছে এই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

“ওই যুবক টিকটক করে ইউটিউবে ছেড়ে দিয়েছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। তার মোবাইলও জব্দ করা হয়েছে।”

তার বাড়ি পটুয়াখালীতে এবং সদ্য লেখাপড়া শেষ করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে বলে জানান এই কর্মকর্তা।

‘টিকটক করার জন্য আগেই রেঞ্জ দিয়ে খুলে রেখে’ তারপর ওই যুবক হাত দিয়ে খুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুঞ্জন নিয়ে আলোচনা প্রসঙ্গে সিআইডি কর্মকর্তা মাসুদ বলেন, আমরা সব কিছুই খতিয়ে দেখছি।

সেতুর আশেপাশে সিসি ক্যামেরা বা তার সঙ্গে অন্য যারা ছিলেন তাদের ব্যাপারেও খোঁজ নেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, “সোমবার সংবাদ সম্মেলনে তার ব্যাপারে বিস্তারিত তুলে ধরা হবে।”

দক্ষিণাঞ্চলের সঙ্গে রাজধানীর সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনকারী দেশের দীর্ঘতম পদ্মা সেতু শনিবার উদ্বোধনের পর রোববার উন্মুক্ত করে দেওয়া হয়।

সকাল ছয়টা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পরই মানুষের ঢল নামে সেতুতে। হেঁটে কাউকে উঠতে না দিলেও মোটর বাইক কিংবা গাড়ি নিয়ে উঠে অনেকেই সেতুর উপর গাড়ি থামিয়ে ছবি তোলায় মেতে ওঠে। অনেকে লাইভও করছিলেন। আবার বাস থামিয়েও নেমে পড়ে যাত্রীরা। এ সুযোগে অনেকে হেঁটেও সেতু পার হয়েছেন।

এদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ছবি ও ভিডিও পোস্ট করেন। এর মধ্যেই বাইজীদের সেতুর রেলিংয়ের নাটবল্টু খোলার ভিডিও সামনে আসে। ছবিতে তাকে হাতে করে নাটবল্টু তুলে ধরে থাকতে দেখা যায়।

ছয় দশমিক ১৫ কিলোমিটার সেতুতে দিনভর হাজার হাজার মানুষ হাঁটাহাটি করে। তাদের অনেকেই খণ্ড খণ্ড জটলা করে আড্ডা ও গল্প করতে এবং সেলফি তুলতে দেখা যায়। এমনকি কেউ কেউ সেতুর রেলিংয়ে বসেছেন, সেলফি তুলেছেন।

এমন প্রেক্ষাপটে উৎসুক জনতাকে থামাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর হয়।এ অবস্থার মধ্যেই রোববার সেতু বিভাগ গণবিজ্ঞপ্তি জারি করে। এতে সেতুর ওপর বাস থেকে নামা, ছবি তোলা, পায়ে হেঁটে চলাচলে আবার নিষেধাজ্ঞার কথা মনে করিয়ে দেওয়া হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক