ঈদযাত্রা: ৭ জুলাইয়ের বাস টিকিট প্রথম দিনই শেষ

কোরবানির ঈদ সামনে রেখে ঢাকার গাবতলী ও আশপাশের এলাকার বাস কাউন্টারগুলো থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2022, 12:02 PM
Updated : 24 June 2022, 12:04 PM

শুক্রবার কাউন্টারগুলোতে টিকিট প্রত্যাশীদের তেমন ভিড় দেখা না গেলেও ৭ জুলাইয়ের টিকিট প্রথম দিনই শেষ হয়ে গেছে বলে কাউন্টারকর্মীদের ভাষ্য।

আগামী ১০ জুলাই বাংলাদেশে ঈদ হবে ধরে নিয়ে ঈদযাত্রার বাসের অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে। তার আগের দুদিন পড়েছে শুক্র ও শনিবার। ফলে ঈদের আগে শেষ কর্মদিবস থাকছে ৭ জুলাই, সেদিন বিকাল থেকেই যাত্রীদের চাপ শুরু হবে। 

কল্যাণপুরের শ্যামলী এসপি পরিবহনের কাউন্টারে টিকিটের জন্য আসা এককটি ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি জাকির হাসান জানান, ৭ জুলাই রাতে নওগাঁ যাওয়ার টিকেট কিনতে চেয়েছিলেন তিনি। কিন্তু কাউন্টার বা অনলাইনে টিকেট পাননি।

“টিকেট নাই বলছে। অনলাইনেও টিকেট কেনার চেষ্টা করছি। কিন্তু পাচ্ছি না। ঈদের আগে অনেক সময় টিকেট পাওয়া যায় সেই আশায় আছি।”

জয়পুরহাটগামী বাসের টিকেট নিতে আসা শাহরিয়ার হোসেন ৭ জুলাইয়ের টিকেট কিনতে চাইলেও তাকে কাউন্টার থেকে বলে দেওয়া হয়েছে টিকিট ‘নেই’।

টিকিট আটকে রেখে পরে বেশি দামে বিক্রির পাঁয়তারা হচ্ছে কি না- সেই প্রশ্ন তুলে শাহরিয়ার বলেন, “তারা এটা সব সময়ই বলে। প্রথমদিনই সব টিকেট শেষ হয়ে যাবে এটা বিশ্বাস করার মত না। টিকেট আটকে রাখে, পরে ঈদের আগে বেশি দামে বিক্রি করে।”

এ বিষয়ে প্রশ্ন করলে শ্যামলী পরিবহনের কাউন্টার ব্যবস্থাপক সালাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, টিকেট নেওয়ার জন্য যাত্রীদের ভিড় ছিল ভোরবেলায়।

“সবচেয়ে বেশি বিক্রি হয়েছে ৭ ও ৮ তারিখের টিকেট। এ কারণে ওই দুই দিনের টিকেট শেষ হয়ে গেছে। তবে এখনও ৬ তারিখের টিকেট আছে।”

অনলাইনেও ঈদযাত্রায় বাসের টিকিক বিক্রি হচ্ছে। ভিড় এড়াতে এসআর পরিবহনে কাউন্টারে কোন টিকিট বিক্রি হচ্ছে না। তারা সব বিক্রি সারছেন অনলাইনে। টিকেট প্রত্যাশীরা কাউন্টারে এসে ঘুরে যাচ্ছেন।

এসআর পরিবহনের কাউন্টারের ব্যবস্থাপক রাজিব আহমেদ জানান, “খুব ভিড় হয় যা সামলানো কঠিন। তাছাড়া নানা ঝামেলা হয়। এজন্য অনলাইনে দিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে যাত্রীরা টিকেট কিনতে পারবেন।”

তবে অনলাইনেও টিকিট পাচ্ছেন না বলে জানালেন কেউ কেউ। এসআর পরিবহনের কাউন্টারে গাইবান্ধা যাওয়ার টিকেট কিনতে আসা আবদুল্লাহ আল মামুন বললেন, “সহজ ডটকমের ওয়েবসাইটে গিয়ে অনেকক্ষণ ধরে চেষ্টা করছি। কিন্তু কোনো টিকেট পাচ্ছি না।”

গাবতলীর হানিফ পরিবহনের টিকেট কাউন্টারের সামনে টিকেট প্রত্যাশীদের ভিড় তেমন দেখা যায়নি।

হানিফ পরিবহনের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোজার ঈদের সময়ও তাদের টিকেটের চাহিদা কম ছিল। এবারও তেমন ভিড় দেখা যায়নি।

“টিকেট বিক্রির প্রথম দিন যে রকম আশা করেছিলাম সে রকম যাত্রী আসেনি। আজ শুধু ৭ তারিখ রাতের টিকেটের চাহিদা ছিল, দিনের টিকেটও বিক্রি হয়েছে। “