পদ্মা সেতুর সংযোগ সড়কে ট্রাক, কভার্ডভ্যান বন্ধ ২ দিন

পদ্মা সেতুর সংযোগ মহাসড়কে দুই দিন ট্রাক ও কভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2022, 02:37 PM
Updated : 22 June 2022, 02:40 PM

শুক্রবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত মাওয়াগামী পদ্মা সেতুর সংযোগ সড়কে পণ্যবাহী এসব যান চলবে না।

আগামী শনিবার ২৫ জুন দেশের বৃহত্তম এ সেতু উদ্বোধন উপলক্ষে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বিআরটিএ এর নির্দেশনার কথা জরুরি বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার ওই বিজ্ঞপ্তিতে ট্রাক ও কভার্ডভ্যান চলাচল বন্ধ থাকার কারণে ঢাকা মহানগর এলাকা থেকে মুন্সীগঞ্জের মাওয়াগামী এসব যানকে পাটুরিয়া-দৌলতদিয়া এবং চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরিতে চলাচল করতে বলা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১০টায় বহু আকাঙ্খিত পদ্মা সেতুর উদ্বোধন করবেন। পরের দিন সেতু গাড়ি চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

সেতু উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নদীর দক্ষিণ পাড়ে মাদারীপুরে জনসভা করবেন।

এর আগে পদ্মা সেতুর উদ্বোধন বানচালে নাশকতা প্রতিরোধে রাজধানীর আবাসিক হোটেল ও মেসে তল্লাশির নির্দেশ দেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

পদ্মা সেতুর উদ্বোধন বানচালে ‘ষড়যন্ত্র’ হচ্ছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলার চার দিন পর গত রোববার ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

ওই দিন সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রিত অতিথি ও ভিভিআইপিদের সুষ্ঠু যাওয়া আসা ও নিরাপত্তা নিশ্চিত করতেও নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

প্রধানমন্ত্রী সতর্ক থাকতে বলার প্রেক্ষাপটে সেতুর উদ্বোধন ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা সোমবার বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।