বন্যাকবলিত এলাকা পরিদর্শনে প্রধানমন্ত্রী সিলেটে

দেশের উত্তর-পূর্বাঞ্চলের বন্যা কবলিত এলাকা এবং বন্যার্ত মানুষের দুর্দশা সরেজমিন দেখতে সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2022, 04:16 AM
Updated : 21 June 2022, 10:01 AM

মঙ্গলবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে করে তিনি রওনা হন। হেলিকপ্টার থেকে প্রথমে নেত্রকোণা, তারপর সুনামগঞ্জ এবং সবশেষে সিলেটের পরিস্থিতি তিনি দেখেন। 

বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে সকাল ১০টার কিছুক্ষণ আগে প্রধানমন্ত্রী সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বলে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজি সিংহ জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “কিছুক্ষণ আগে মাননীয় প্রধানমন্ত্রী সিলেটে পৌঁছেছেন। দুপুর ১টা পর্যন্ত তিনি সিলেটে নির্ধারিত কর্মসূচিতে অংশ নেবেন।”

সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বিমানবন্দরে আসার পর সার্কিট হাউজে আসবেন। সেখানে রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনকে বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবেন।”

অতিবৃষ্টিতে উজানের ঢলে সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে, যাতে দুর্দশায় পড়েছে প্রায় অর্ধ কোটির মতো মানুষ। 

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে সরকারপ্রধান বলেন, বন্যা পরিস্থিতির খবর তিনি নিয়মিত রাখছেন এবং পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি তার সরকারের রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, “আমাদের প্রশাসন, আমাদের সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিমান-বাহিনী থেকে শুরু করে আমাদের অন্য সব প্রতিষ্ঠানকে আমি মানুষকে উদ্ধার করা, তাদের ত্রাণ দেওয়া … সব ব্যবস্থা আমরা নিয়েছি।”

“সেই সাথে আমাদের দলের যারা - আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, প্রত্যেক নেতাকর্মী, বিভিন্ন এলাকায় তারাও সহযোগিতা করছেন। খাবার বিতরণ থেকে শুরু করে উদ্ধার কাজে ব্যবস্থা নিচ্ছেন। তাছাড়া স্যালাইনের ব্যবস্থা, পানির ব্যবস্থাসহ অন্যান্য যা যা দরকার হতে পারে তার জন্য প্রস্তুতি আমরা নিয়েছি।”