পদ্মা সেতু উদ্বোধনে ষড়যন্ত্র: ঢাকার হোটেল-মেসে তল্লাশির নির্দেশ

পদ্মা সেতুর উদ্বোধন বানচালে নাশকতা প্রতিরোধে রাজধানীর আবাসিক হোটেল ও মেসে তল্লাশির নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2022, 05:21 PM
Updated : 19 June 2022, 05:21 PM

পদ্মা সেতুর উদ্বোধন বানচালে ‘ষড়যন্ত্র’ হচ্ছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলার চার দিন পর রোববার ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত এই সভায় শফিকুল বলেন, “আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ভিআইপি ও ভিভিআইপিদের সুষ্ঠু গমনাগমন ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
“পদ্মা সেতু উদ্বোধন, আসন্ন রথযাত্রা ও উল্টো রথযাত্রা উপলক্ষে কেউ যেন কোনো ধরনের নাশকতা করতে না পারে, তা প্রতিরোধে আবাসিক হোটেল ও মেসে তল্লাশি জোরদার করতে হবে।”

পদ্মা সেতু উদ্বোধনের দিন ২৫ জুন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক থাকার বিষয়টি কয়েকবার এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে।

গত বুধবার এক সভায় তিনি বলেছিলেন, “আপনাদের সবাইকে কিন্তু সতর্ক থাকতে হবে। কারণ... যারা এর বিরোধিতা করেছিল, তাদের কিন্তু একটা উদ্দেশ্য আছে; কিছু কিছু তথ্যও আমরা পেয়েছি। এমন একটা ঘটনা ঘটানো হবে, যেন ২৫ তারিখে আমরা উদ্বোধনী অনুষ্ঠান করতেই না পারি।”

মে মাসে বড় ধরনের কোনো অঘটন না ঘটায় বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, “বুদ্ধিমত্তার সাথে কাজ করে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।”

আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে যেসব এলাকায় কোরবানির পশুর হাট বসবে, সেসব স্থানে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের নির্দেশ দেন ডিএমপি কমিশনার।