বিমানবন্দরে ফের আবর্জনার মধ্যে ৮ কেজি সোনার বার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটের আবর্জনার পলিথিন থেকে ৮ কেজি ১২০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করেছে শুল্ক কর্তৃপক্ষ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 03:07 PM
Updated : 30 April 2022, 03:07 PM

শনিবার আরব আমিরাতের শারজাহ থেকে বিএস ৩৪৬ নম্বর ফ্লাইটটি ঢাকায় আসে।

গোয়েন্দা তথ্যেরভিত্তিতে ঢাকা কাস্টম  হাউজের কর্মকর্তারা বিপুল পরিমাণ এসব সোনা উদ্ধার করে।

এর আগে গত বুধবার বিমানবন্দরের টার্মিনাল ভবনে স্পাইসেস রেস্টুরেন্টের পাশে একটি শৌচাগারের ময়লার ঝুড়ি থেকে সাড়ে পাঁচ কেজি ওজনের ৪৬টি সোনার বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শনিবারের ঘটনা প্রসঙ্গে ঢাকা কাস্টম হাউজের উপ কমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর বলেন,  “সকালে শারজাহ থেকে একটি ফ্লাইট ঢাকায় আসে। সেখানে ময়লা ফেলার পলিথিন থেকে সোনার ৭০ পিস বার উদ্ধার করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে দুজনকে আটক করা হয়েছে।”

চোরাচালান রোধে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার তথ্যের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ বিভাগ বিমানবন্দরে নজরদারি বাড়ায়। পরবর্তীতে শারজাহ থেকে আসা ফ্লাইট থেকে এসব সোনা উদ্ধার করা হয়।

এর আগে বুধবারও একইভাবে পাচারের জন্য সোনা এনে বাথরুমের ময়লার ঝুড়িতে ফেলে রাখা হয়েছিল বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম।

তিনি বলেন, “গোপন তথ্যের ভিত্তিতে বুধবার উপপরিচালক মো. শাকিল খন্দকারের নেতৃত্বে বিমানবন্দরের টয়লেটের ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় দুটি বান্ডিল উদ্ধার করা হয়। সেখানে ৪৬টি স্বর্ণের বার ছিল।”