রাজধানীতে আগ্নেয়াস্ত্র, ইয়াবা, জালনোটসহ একজন গ্রেপ্তার

রাজধানীর শাহআলী এলাকা থেকে আগ্নেয়াস্ত্র, ইয়াবা ও জালনোটসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2022, 07:45 AM
Updated : 26 April 2022, 07:45 AM

তার নাম মাহমুদুল হাসান (৪১)।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৪ এর পক্ষ থেকে জানানো হয়, সোমবার রাত সাড়ে ১২টার দিকে শাহআলীর দিয়াবাড়ি ঘাট থেকে মাহমুদুলকে গ্রেপ্তার করা হয়।

“তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি, ১টি হরিণের চামড়া, ১০৫ পিস ইয়াবা, জাল নোট ও ২ লাখ ৮৫ হাজার ৫৩৫ টাকা, এবং চাঁদাবাজির বিভিন্ন নথিপত্র উদ্ধার এবং ১টি প্রাইভেটকার জব্দ করা হয়।”

বিজ্ঞপ্তিতে বলা হয়, “দিয়াবাড়ী ঘাট এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপ ও মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলেন মাহমুদুল হাসান। সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা প্রভৃতি অপরাধের সঙ্গে তিনি জড়িত।”

র‌্যাব জানিয়েছে, দিয়াবাড়ী এলাকায় বাস, ট্রাক এবং পণ্য পরিবহনকারী পিকআপ ও অন্যান্য পরিবহনে চাঁদাবাজি করে আসছিলেন মাহমুদুল। এছাড়া ওই এলাকায় তার কথিত অফিসে মাদক কেনা-বেচা, সেবন এবং তার সহযোগীদের আড্ডা ছিল বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মাহমুদুল হাসানের বিরুদ্ধে অস্ত্র, মাদক, জালটাকা এবং বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা প্রক্রিয়াধীন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাহমুদুল হাসান ২০০৪ সালে কাফরুল থানা এলাকায় একে-৪৭ রাইফেলসহ পুলিশের হাতে ধরা পরেছিলেন এবং বিভিন্ন থানায় মাদক ব্যবসা, অবৈধ অস্ত্র বহন ও চাঁদাবাজির অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক